সোশ্যাল মিডিয়ায় পণ্য বিপণনে কর্মশালা

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : সোশ্যাল মিডিয়ার মাধ্যমে পণ্য বিপনণ ও ব্যবসায় সম্ভাবনা নিয়ে কর্মশালার আয়োজন করেছে এসডি এশিয়া।

ডিজিবাজ নামে এই কর্মশালা ২৫ এপ্রিল ঢাকার গুলশানস্থ দ্যা গ্র্যান্ড হল গার্ডেনিয়াতে অনুষ্ঠিত হবে। কর্মশালার প্রতিপাদ্য হলো ‘মনিটাইজেশন অফ সোশ্যাল মিডিয়া ইন বাংলাদেশ।

এতে সোশ্যাল এবং ডিজিটাল মিডিয়া মনিটর করে পণ্য বিক্রি করার বিভিন্ন উপায় সম্পর্কে ধারণা দেবে দেশি এবং বিদেশী বিশেজ্ঞরা।

Techshohor Youtube

এসডি এশিয়ার প্রতিষ্ঠাতা এবং চিফ এক্সিকিউটিভ অফিসার মুস্তাফিজুর খান জানান, দিনব্যাপী বার্ষিক এই ডিজিবাজ কর্মশালায় আমরা তিনটি বিষয়কে প্রাধান্য দেব। সোশ্যাল মিডিয়াতে একটি ব্র্যান্ডকে কিভাবে তুলে ধরতে হয়, কিভাবে স্বল্প সময়ে সফলতার সাথে অনলাইন মার্কেটিং কাজ করা যায় এবং এশিয়ার সেরা সোশ্যাল মিডিয়া এক্সপার্টদের সাথে যোগাযোগ স্থাপন।

social-media-marketing1

এসডি এশিয়ার সহ-প্রতিষ্ঠাতা এবং চিফ ফিনান্সিয়াল অফিসার ফায়াজ তাহের জানান, অনলাইন অ্যাডভার্টাইজিংয়ে কিভাবে টাকা সাশ্রয় করতে হয়, নতুন ডিজিটাল মিডিয়ার মাধ্যমে কিভাবে ক্রেতাদের কাছে আরও সহজে পৌঁছানো যায় এবং কিভাবে ডিজিটাল মার্কেটিংয়ের মাধ্যমে ব্যবসাকে প্রতিষ্ঠিত করা যায় এসব কিছুই জানাবেন দেশ- বিদেশের বক্তারা।

উদ্যোক্তা, ডেভেলপার, এজেন্সি, কর্পোরেট হাউজ, ডিজিটাল মিডিয়া অ্যাক্টিভিস্ট, স্টার্ট-আপস প্রতিষ্ঠান, শিক্ষার্থীসহ সকলের জন্যই এই কর্মশালা উম্মুক্ত থাকছে।

ডিজিবাজের গ্র্যান্ড ফিনালেতে উদ্যোগ প্রদর্শনের সুযোগও রয়েছে। এজন্য এই ঠিকানায় গিয়ে নিবন্ধন করতে হবে।

কর্মশালায় বক্তব্য রাখবেন সিঙ্গাপুরের আর্কেড, সোশ্যাল ম্যাট্রিক, এজেন্সি টেস্লা, মেটাল ওয়ার্কস (মেক্সাস), এক্সপোনেন্ট আইটি, হাইভ টুগেদার, ওয়েবেবল, স্ট্রেটিগিক ডিজিটাল, কুকি জার এবং ম্যাগনিটো ডিজিটাল, লাইট ক্যাসেল পার্টনার্স, পেয়জা এবং গ্রামীণফোনের প্রতিনিধিরা।

এতে পার্টনার হিসেবে রয়েছে বিক্রয় ডটকম, ই-টুয়েন্টি সেভেন, জিঅ্যান্ডআর, বিআইপিসি,লাইট ক্যাসেল পার্টনার্স,কখন ডটকম, পেইজা,আমরা এবং মুঠোবার্তা।

আল-আমীন দেওয়ান

*

*

আরও পড়ুন