আসুস জি৫৫১ : ডিসপ্লে বাজে হলেও পারফর্মেন্সে দারুণ

Evaly in News page (Banner-2)

আদনান নিলয়, টেক শহর কনটেন্ট কাউন্সিলর : আসুসের অসাধারণ গেমিং ল্যাপটপ জি৫৫১ তুলনামূলক কম দামেই পাওয়া যাচ্ছে। সাধারণত ভালো গেইমিং ল্যাপটপের জন্য এক লাখ টাকার মতো বাজেট লাগে। কিন্তু ৮৪ হাজার টাকায় কিনে এই ল্যাপটপে দারুণ গেইম পারফর্মেন্স পাওয়া যাবে। এই দামে সচরাচর ১৫ দশমিক ৬ ইঞ্চি স্ক্রিনের ল্যাপটপ পাওয়াই যায় না।

ডিজাইন
অ্যালুমিনিয়াম ও প্ল্যাস্টিকের তৈরি বডি। কিবোর্ডেও অ্যালুমিনিয়ামের প্রলেপ। কিবোর্ডের নিচ থেকে লাল আলো বের হয়ে সবসময় গেইমের পরিবেশ তৈরি করে রাখে। মোটকথা, পুরো ল্যাপটপেই প্রিমিয়াম একটা ভাব রয়েছে।
কিবোর্ডের পাশে একটি ছোট্ট ফ্যান রয়েছে, এটা দিয়ে গরম বাতাস বের করে দেয়া যাবে এবং গেইম খেলার সময়ও ঠাণ্ডা থাকবে বডি।

asus g551 (1)

ডিসপ্লে
১৫ দশমিক ৬ ইঞ্চির ও ১৯২০*১০৮০ পিক্সেল রেজ্যুলেশনের ডিসপ্লে। স্ক্রিনের কালার প্রোডাকশন খুব একটা ভালো নয়। জীবন্ত হয়ে ফুটে ওঠে না। ভিউ অ্যাঙ্গেলও কম। তাই অল্প মাথা ঘোরালেই স্ক্রিনের কালার বদলে যাবে। বিশেষ করে, গেইমেও এই সমস্যা হতে পারে।

কানেক্টিভিটি
এর কানেক্টিভিটি ফিচারের মধ্যে রয়েছে তিনটি ইউএসবি ৩.০ পোর্ট, এইচডিএমআই আউটপুট, ইথারনেট পোর্ট ও কার্ড রিডার। স্ক্রিনের ওপর ৭২০ পিক্সেল ওয়েবক্যাম আছে। কিবোর্ডের বাটনগুলো গেইম খেলার উপযোগী করে তৈরি। পুরো কিবোর্ড ব্যাকলিট।

asus g551 (2)

কনফিগারেশন ও পারফর্মেন্স
৪র্থ জেনারেশন কোর আই ৭ প্রসেসর ও ৮ জিবি র্যা ম রয়েছে এতে। গ্রাফিক্স কার্ড এনভিডিয়া জিফোর্স ৮৬০এম জিডিডিআর৫। হার্ডডিস্ক ১ টেরাবাইট।

এতে সদ্য বের হওয়া কোন গেইমই ল্যাগ করবে না। বছরের সেরা গেইম মিডল আর্থ শ্যাডো অফ মর্ডার’র অসাধারণ গ্রাফিক্সও মসৃণভাবে চলে। অন্যান্য যে কোনো হাই-গ্রাফিক্সের গেইম পূর্ণ ফ্রেম রেটে খেলা যাবে।

অ্যাডবি ফটোশপ, ইলাস্ট্রেটর ইত্যাদিতে গ্রাফিক্সের কাজ স্বাচ্ছন্যে। করতে পারবেন। ভিডিও এডিটিংয়ের মতো ভারি কাজও করা যাবে।

ব্যাটারি
ব্যাটারি লাইফ বাড়াতে পারেনি আসুস। অন্যান্য গেইমিং ল্যাপটপের মত খুবই বাজে। রেগুলার ব্যবহারে ৫ ঘণ্টার বেশি টিকবে না চার্জ।

asus g551 (3)

এক নজরে ভালো
– দেখতে সুন্দর
– দারুণ গেমিং পারফর্মেন্স

এক নজরে খারাপ
– বাজে ডিসপ্লে
– খুবই বাজে ব্যাটারি

*

*

আরও পড়ুন