টেরেস্ট্রিয়াল আইটির প্রফেশনাল ট্রেনিংয়ে ভর্তি শুরু

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ফ্রিল্যান্সিংয়ে আগ্রহ আছে অনেক নারীর। কিন্তু এ নিয়ে তারা পড়াশুনার ভালো সুযোগ পান না বলে ফ্রিল্যান্সারও হয়ে উঠতে পারেন না। তাদের জন্য সুখবর বয়ে এনেছে টেরেস্ট্রিয়াল আইটি। প্রতিষ্ঠানটি অগ্রাধিকারের ভিত্তিতে তাদের ট্রেনিং কোর্সে মেয়েদের ভর্তি শুরু করেছে। অবশ্য চাইলে এতে পুরুষরাও ভর্তি হতে পারবেন।

টেরেস্ট্রিয়াল আইটি জানিয়েছে, এপ্রিল মাসের প্রথম সপ্তাহ থেকে নতুন ব্যাচ শুরু হবে। আগ্রহীরা সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন(এসইও), গ্রাফিক ডিজাইন এবং ওয়েব ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট -এই তিনটি কোর্সের যে কোন একটিতে ভর্তি হতে পারবেন। প্রশিক্ষণের মেয়াদ তিন মাস।

কোর্সগুলোর মধ্যে এসইও’তে ১০ হাজার এবং গ্রাফিক ডিজাইন ও ওয়েব ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্টে ১২ হাজার টাকা করে ভর্তি ফি নির্ধারণ করা হয়েছে। তবে কারো আর্থিক সমস্যা থাকলে তা বিবেচনা করা হবে বলে জানিয়েছেন টেরেস্ট্রিয়াল আইটির সহ-প্রতিষ্ঠাতা এবং প্রধান নির্বাহী আমেনা আক্তার।

Techshohor Youtube

Terrestrial IT

তিনি আরও জানান, টেরেস্ট্রিয়াল আইটি মূলত মেয়েদের ফ্রিল্যান্সার হিসেবে গড়ে তোলার জন্য কাজ করতে চায়। তবে পুরুষরা চাইলেও ট্রেনিং কোর্সগুলোতে অংশ নিতে পারবেন।

তিনি জানান, প্রশিক্ষণ যাতে বিফলে না যায় সেজন্য কোর্সগুলোতে প্রতি ব্যাচে মাত্র ৫ জন করে ভর্তি করানো হয় এবং হাতে কলমে শিক্ষা দেওয়া হয়।

চাকরীজীবিদের জন্য সান্ধ্যকালীন কোর্সেও ভর্তিরও সুযোগ আছে। প্রশিক্ষণ শেষে মার্কেটপ্লেসে কিভাবে কাজ পাওয়া থেকে শুরু করে টাকা উত্তোলন করা যায় তার সবকিছু শিখিয়ে দেওয়া হয় বলেও জানান তিনি।

এই ঠিকানায় গিয়ে ভর্তির রেজিস্ট্রেশন ফরম পাওয়া যাবে।

ফখরুদ্দিন মেহেদী

*

*

আরও পড়ুন