Header Top

শেষ হলো ১০০ জনের জাভা প্রশিক্ষণ

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ ও ভারতের ইনফোসিসের উদ্যোগে আয়োজিত জাভা প্রশিক্ষণ কার্যক্রম শেষ হলো আজ।

তিনমাস ব্যাপী এই প্রশিক্ষণ কার্যক্রমটি জানুয়ারিতে ইনফোসিস মহীশুর ক্যাম্পাসে শুরু হয়। এতে ১০০ জন প্রশিক্ষণার্থী অংশ নেন।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ইনফোসিস আয়োজিত এক সমাপনী অনুষ্ঠানে উপস্থিত থেকে প্রশিক্ষণার্থীদের মাঝে সার্টিফিকেট বিতরণ করেন।

java

পলক বলেন, আমরা আপনাদেরকে বিশ্বমানের মানবসম্পদ হিসেবে গড়ে দিলাম, আপনাদের কর্তব্য হলো সেই শাণিত মেধাকে কাজে লাগিয়ে দেশকে বিশ্ব দরবারে আরও এগিয়ে নেয়া এবং দেশকে সম্মানিত করা।

এর আগে তিনি মহীশুর ডেভেলপমেন্ট সেন্টারের প্রধান সাজি মেথাও এবং অ্যাসোসিয়েট ভাইস প্রেসিডেন্ট সাথিসা বি নানজাপার নেতৃত্বাধীন ইনফোসিস কর্তৃপক্ষের সাথে এক মত বিনিময় করেন। ঐ সময় তিনি বাংলাদেশের সাথে তাদের প্রশিক্ষণ কার্যক্রম শুরু করার আহবান জানালে ইনফোসিস কর্তৃপক্ষ তা নিয়ে ভাবার আশ্বাস দেয়।

মত বিনিময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিসিসি’র নির্বাহী পরিচালক এস এম আশরাফুল ইসলাম, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের যুগ্ম-সচিব সুশান্ত কুমার সাহা, সাপোর্ট টু কালিয়াকৈর হাই-টেক পার্কের প্রকল্প পরিচালক শফিকুল ইসলাম, ইআরডি’র উপ-প্রধান জাহাঙ্গীর হোসাইনসহ তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

ফখরুদ্দিন মেহেদী

*

*

আরও পড়ুন