Techno Header Top and Before feature image

এক অ্যাপে ক্রিকেটের সব খবর

Evaly in News page (Banner-2)

তুসিন আহমেদ, টেক শহর কনটেন্ট কাউন্সিলর :  বিশ্বকাপ ক্রিকেট উম্মাদনায় মেতে আছে সারা দেশ।  শুধু বাংলাদেশ বললে ভুল হবে, ক্রিকেট বোঝে এমন সব দেশেই এখন ক্রিকেট নিয়ে চলছে জমজমাট আলোচনা। ঘর-অফিস  সবখানে চায়ের কাপে উঠছে আলোচনার ঝড়।

খেলার সর্বশেষ খবর জানতে সংবাদপত্র কিংবা টেলিভিশনের পাশাপাশি সবার নজর ইন্টারনেটে। তবে বিভিন্ন ওয়েবসাইট কিংবা টেলিভিশনের রিমোর্ট না চেপেও একটি মাত্র অ্যাপ্লিকেশনের সাহায্যে জানা যাবে বিশ্বকাপ ক্রিকেটের সর্বশেষ সব আপডেট। তেমনি একটা অ্যাপ্লিকেশন হলো ‘ক্রিকেট বাংলাদেশে’।

অ্যাপ্লিকেশনটি তৈরি করেছে দেশি প্রযুক্তি ও অ্যাপ্লিকেশন নির্মাতা প্রতিষ্ঠান ড্রিম ৭১।

cricket

অ্যাপটিতে খেলার সর্বশেষ খবরগুলো সাজানো আছে। এতে রয়েছে বাংলাদেশ ক্রিকেট দলের নানা ভিডিও, সর্বশেষ খবর এবং খেলোয়াড় ও দলের র‌্যাংকিংয়ের তথ্য।

খেলা চলাকালীন সময় টেলিভিশনের সামনে না থাকলেও এটির সাহায্যে লাইভ স্কোর দেখার সুবিধা। তবে সেক্ষেত্রে ইন্টারনেট সংযোগ থাকতে হবে।

অ্যাপের ‘টাইগার্স’ অপশনে রয়েছে বাংলাদেশ দলের সব সদস্যের পরিচিতি এবং তিন ফরম্যাটে তাদের সর্বশেষ পরিসংখ্যান।

অ্যাপ্লিকেশনটি চমৎকার একটি অপশন হলো স্যোসাল মিডিয়া। এখানে ক্রিকেট নিয়ে স্যোসাল মিডিয়াতে আলোচনাগুলো দেখে নেয়া যাবে।

cricket

ড্রিম ৭১ বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক রাশেদ কবির টেকশহরডটকমকে জানান, অ্যাপ্লিকেশনটি এই পর্যন্ত ২৫ হাজার বারের বেশি ডাউনলোড করা হয়েছে। কোনো থার্ড পার্টি প্রতিষ্ঠানের সহায়তা ছাড়া লাইভ স্কোর দেখ পারেন ব্যবহারকারীরা।

তিনি আরও জানান, কিছুদিন পর অ্যাপ্লিকেশনটির নতুন সংস্করণ আনা হবে।

অ্যাপ্লিকেশনটি প্রথম পাবলিশ করা হয়েছিলো ২০১৪ সালের ১২ নভেম্বর। সম্প্রতি নতুন আপডেট যুক্ত অ্যাপ্লিকেশনটি এই ঠিকানা থেকে ডাউনলোড করা যাবে বিনামূল্যে।

আরও পড়ুন

*

*

আরও পড়ুন