অ্যাপলওয়াচ নিয়ে আজ কি বলবেন কুক!

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : স্মার্টওয়াচ দিয়ে পরিধেয় প্রযুক্তি পণ্যের বাজারে আসছে অ্যাপল। এমন খবর গত তিন বছর ধরে প্রযুক্তি বিষয়ক সংবাদ মাধ্যমগুলোতে ঘুরে-ফিরে প্রকাশিত হচ্ছে। শিগগিরই এই পণ্য বাজারে আসতে যাচ্ছে বলা হলেও নির্দিষ্ট করে দিন-তারিখ প্রকাশ করা হচ্ছে না।

তবে এবার এই ঢাকঢাক-গুড়গুড়ের অবসান হতে যাচ্ছে। ডিভাইসটির বাজারে আসার তারিখ ও এর খুঁটিনাটি সম্পর্কে জানাতে যাচ্ছেন অ্যাপলের প্রধান নির্বাহী অফিসার টিম কুক।

যে ডিভাইসটি দিয়ে অ্যাপল পরিধেয় প্রযুক্তি পণ্যের বাজার পাল্টে দেয়ার চিন্তা-ভাবনা করছে তার বিস্তারিত তথ্য সোমবার রাতেই জানান দিতে যাচ্ছেন কুক।

Apple Watch and Tim Cook

গত বছরের সেপ্টেম্বর মাসে অ্যাপল ওয়াচ নিয়ে একটি প্রিভিউ সরবরাহ করা হয়। কিন্তু এতে উপস্থাপিত যৎসামান্য তথ্য বরং আগ্রহীদের হতাশ করে। এমনকি, এর মাস খানেক পর ডিভাইসটি নিয়ে বিভিন্ন ম্যাগাজিনের সংবাদও আগ্রহীদের তথ্য-ক্ষুধা মেটাতে ব্যর্থ হয়। আজ রাতে কুক সেই ক্ষুধা মেটাবেন কিনা তার জন্য অপেক্ষা করতে হবে আর কয়েক ঘণ্টা।

তবে আগে প্রকাশিত তথ্যানুযায়ী, অ্যাপলওয়াচে দারুণ সব ফিচার থাকবে। যেমন, হেলথ ট্র্যাকিং অ্যাপ, মেসেজিং এবং অ্যাপলের তৈরি করা অ্যাপল পে; যা কেনাকাটা বা যে কোনো ধরনের লেনদেনের একদম নতুনতম পদ্ধতি।

এর ডিজাইনের বাহ্যিক বৈচিত্র্য এসেছে কেসিংয়ে ব্যবহৃত ধাতু আর বেল্টে। আছে ১৮ ক্যারেটের স্বর্ণের কেসিংও। চামড়ার তৈরি ‘ক্লাসিক’ বেল্ট থেকে কয়েক রঙের রাবার বেল্ট, পাশাপাশি স্টেইনলেস স্টিলের চেইন ব্যবহারের সুযোগও অ্যাছে ডিভাইসটিতে।

রয়টার্স অবলম্বনে আহমেদ মনসুর

আরও পড়ুন:

*

*

আরও পড়ুন