রংপুরে বিগ ডিজাইন ডে ১৮ এপ্রিল

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : বিভিন্ন জেলার ডিজাইন প্রফেশনালদের মধ্যে যোগাযোগ বৃদ্ধি, সহযোগিতার মনোভাব তৈরি ও পেশাগত দক্ষতার মানোন্নয়নের জন্য রংপুরে আয়োজন করা হচ্ছে ‘বিগ ডিজাইন ডে’ কনফারেন্স।

বাংলাদেশ ইউজার এক্সপেরিয়েন্স অ্যাসোসিয়েশন (বাক্সপা), ইউজার হাব এবং ইউএক্স স্যটারডে উইথ ওয়াহিদ এর যৌথ উদ্যোগে ১৮ এপ্রিল এই সম্মেলন অনুষ্ঠিত হবে।

১৮ এপ্রিল রংপুর টাউন হলে সকাল ৯ টা থেকে বিকেল ৬ টা পর্যন্ত এই সম্মেলন চলবে।

Big Design Day

সম্মেলনে ডিজাইনের উপর ট্রেনিং সেশন, ফ্রিল্যান্সিং আলোচনা, ডিজাইন ক্যারিয়ার এডভাইস ও ডিজাইন প্রতিযোগিতার ব্যবস্থা থাকবে। এছাড়া অংশগ্রহণকারীদের জন্য থাকছে গিফট, আড্ডা, ফান, লাঞ্চ, নেটওয়ার্কিংয়ের ব্যবস্থা।

বাক্সপা’র প্রেসিডেন্ট এবং ইউজার হাবের প্রধান নির্বাহী নিলিম আহসান টেকশহরডটকমকে জানান, ডিজাইন প্রফেশনালরা সাধারণত সোশ্যাল মিডিয়াগুলোর মাধ্যমে একে অপরের সাথে যোগাযোগ করেন। সরাসরি নেটওয়ার্কিংয়ের সুযোগ তারা খুব কমই পান। কিন্তু পেশাগত কারণে সরাসরি মিট-আপ ও নেটওয়ার্কিং খুবই জরুরী।

তিনি বলেন, জেলা ভিত্তিক ডিজাইন প্রফেশনালদের ক্যারিয়ার উন্নয়নের জন্য সম্মিলিতভাবে সহায়তা করাও জরুরী। আইটিতে দেশকে এগিয়ে নিয়ে যেতে হলে শুধু ঢাকাকে গুরুত্ব দিলে হবে না। বিভিন্ন জেলার প্রফেশনালদের মধ্যেও মেলবন্ধন ঘটাতে হবে।

তিনি বলেন, বিগ ডিজাইন ডে -তে দেশের ১২ জন এক্সপার্ট ডিজাইনার অংশ নেবেন। এছাড়া ওয়েব ছাড়াও অন্যান্য শিল্পের ডিজাইনাররা অংশ নেবেন। ওয়েব, প্রিন্ট, মোশন গ্রাফিক্স, ব্রডকাস্ট মিডিয়া থেকে অভিজ্ঞ ডিজাইনাররা ইন্সপায়ারিং ও এডুকেশনাল সেশন নিবেন।

প্রতিনিয়ত প্রযুক্তি খাত আপগ্রেড হচ্ছে। এর সাথে তাল মিলিয়ে না চলতে পারলে পিছিয়ে পড়তে হবে। এই কনফারেন্সর মাধ্যমে সঠিক দিক-নির্দেশনা, প্রযুক্তিগত ডিজাইন টিপস, ডিজাইন ক্যারিয়ারের সম্ভাবনা নিয়ে আলোচনা থাকবে বলেও জানান তিনি।

এই ঠিকানায় সম্মেলনের বিস্তারিত তথ্য ও রেজিস্ট্রেশন করা যাবে। রেজিস্ট্রেশন ফি ধরা হয়েছে ২০০ টাকা।

সম্মেলনের মিডিয়া পার্টনার হিসেবে আছে টেক শহর ডটকম। এছাড়া অন্যান্য সহযোগিতায় রয়েছে ইউজার হাব, মাসকারা এবং বিডিজবস ডটকম।

ফখরুদ্দিন মেহেদী

*

*

আরও পড়ুন