Techno Header Top and Before feature image

চারুকলা গ্রাফিক ডিজাইনের শিক্ষার্থীদের ইর্ন্টানশিপ দেবে ক্রিয়েটিভ আইটি

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) গ্রাফিক ডিজাইন বিভাগের শেষ বর্ষের শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টার্নশিপ সহায়তা দেয়ার ঘোষণা দিয়েছে আইটি প্রশিক্ষণদাতা প্রতিষ্ঠান ক্রিয়েটিভ আইটি লিমিটেড।

এ নিয়ে রোববার ঢাবির চারুকলার ইনস্টিটিউটের গ্রাফিক ডিজাইন বিভাগে প্রতিষ্ঠান দুটির মধ্যে এক চুক্তিসই হয়।

ঢাবি উপাচার্য ড. আ.আ.ম.স আরেফিন সিদ্দিকীর উপস্থিতিতে ক্রিয়েটিভ আইটির চেয়ারম্যান মনির হোসেন এবং গ্রাফিক ডিজাইন বিভাগের চেয়ারম্যান মাসুদুর রহমান নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে সই করেন।

Creative IT

চুক্তিসই অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ড. আ.আ.ম.স আরেফিন সিদ্দিকী বলেন, এই চুক্তির ফলে শিক্ষার্থীরা পেশাগত জগত সম্পর্কে ধারণা লাভ করবে এবং এতে এই বিভাগের শিক্ষার মান আরও উন্নত হবে।

গ্রাফিক ডিজাইনের সম্ভাবনা উল্লেখ করে তিনি বলেন, বর্তমান বিশ্বে গ্রাফিক ডিজাইন খুবই গুরুত্বপূর্ণ একটি বিষয়। কোন প্রতিষ্ঠানই গ্রাফিক ডিজাইন ছাড়া চলতে পারে না।

মাকসুদুর রহমান বলেন, ছাত্ররা যেন আধুনিক প্রযুক্তির বিশেষায়িত জ্ঞান অর্জন করে নিজেকে সময়োপযোগী উচ্চতর শিক্ষাক্রমে নিজেদের যুক্ত করতে পারে এবং এর মাধ্যমে আন্তর্জাতিক মানের কাজ করতে পারে সে জন্যই আমরা ক্রিয়েটিভ আইটির সাথে একাত্ম হয়েছি।

অনুষ্ঠানে মনির হাসান জানান, তার প্রতিষ্ঠান শিক্ষার্থীদের ইন্টার্নশিপই দিবে না, সেই সাথে আন্তর্জাতিক মার্কেটপ্লেসে চাকরি পাবার ক্ষেত্রেও সব ধরনের সহযোগিতা দিবে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিডিজবসের প্রধান নির্বাহী ফাহিম মাশরুর, চারুকলা অনুষদের ডিন লিসার হোসেন, গ্রাফিক ডিজাইনের শিক্ষক অধ্যাপক মামুন কায়সার ও সমজিত রায়সহ অনেকেই।

ফখরুদ্দিন মেহেদী

*

*

আরও পড়ুন