শেষ হলো গুগল সেবার ব্যবহার শেখানোর সম্মেলন

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : শেষ হলো প্রাতিষ্ঠানিক কাজে গুগল সেবার ব্যবহার শেখানোর সম্মেলন। এতে ইউটিউব ফর এডুকেশন, অ্যাডভান্স লার্নিং অন গুগল ক্রোম, গুগল ড্রাইভ বেসিক অ্যান্ড এডভান্সড, গুগল ক্লাসরুম, অ্যাডভান্সড গুগল হ্যাংআউটসসহ নানান সেশনে জায়ান্ট প্রতিষ্ঠানটির বিভিন্ন সেবার ব্যবহার শেখানো হয়।

‘বাংলাদেশ সামিট ফিচারিং গুগল ফর এডুকেশন- ২০১৫’ নামের এই সম্মেলন শুক্রবার শুরু হয়ে শেষ হয় শনিবার। সম্মেলনটি আয়োজন করা হয় ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে (ডিআইইউ)।

এতে শিক্ষা মন্ত্রণালয়ের সচিব নজরুল ইসলাম খান সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অংশগ্রহণকারীদের মাঝে সনদ বিতরণ করেন।

Techshohor Youtube

google

দুই দিনব্যাপী এই আয়োজনে শিক্ষার্থীদের গুগল আর্থ, শিক্ষার জন্য ইউটিউব, গুগল সার্চ, গুগল ড্রাইভ এবং জিমেইলের ব্যবহার শেখানোর উপর গুরুত্ব দেয়া হয়।

সেশনসমূহ পরিচালনা করেন গুগল এডুকেশন ট্রেইনার ডেভিস এপাস ও গুগল সার্টিফায়েড টিচার জন গ্যারি গার্সিয়া, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান ডঃ সৈয়দ আক্তার হোসেন, সহকারী অধ্যাপক মোঃ মাহামুদুল হাসান এবং উপ-পরিচালক (আইটি) নাদির বিন আলী।

এ আয়োজনে বিভিন্ন ক্যাটাগরিতে ৪২ টি প্রতিষ্ঠানের তিনশত শিক্ষক, শিক্ষার্থী ও পেশাজীবী অংশগ্রহণ করে। অংশগ্রহণকারীরা সনদ ও পুরস্কারের পাশাপাশি আজীবন গুগল এডুকেশন টুলসের বিকাশমান ধারার সাথে সম্পৃক্ত থাকার সুযোগ পাবেন।

শুক্রবার আয়োজনটি উদ্বোধন করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সচিব শ্যাম সুন্দর শিকদার।

তুসিন আহমেদ

*

*

আরও পড়ুন