vivo Y16 Project

সিম্ফোনি টি৭ আলট্রা : ডিসপ্লে-ক্যামেরার চেয়ে পারফরম্যান্স ভালো

শাহরিয়ার হৃদয়, টেক শহর কনটেন্ট কাউন্সিলর : খুবই কম দামে ট্যাবে অ্যান্ড্রয়েডের মজা পেতে চান অনেকে। একই সঙ্গে ট্যাবে সব রকম কাজও করতে চান। এমন ব্যক্তিদের জন্য বাজারে বেশ কিছু ট্যাব রয়েছে। এগুলোর মধ্যে চীনা ডিভাইসের আধিপত্য বেশি।

স্থানীয় কোম্পানি সিম্ফোনি এমন গ্রাহকদের কথা বিবেচনা করে চমৎকার একটি লো-বাজেট ট্যাব এনেছে। টি৭ আলট্রা মডেলটি বিশেষ করে শিক্ষার্থীদের পড়াশোনা বা টুকিটাকি কাজে দারুণ উপযোগী।

Symphony-Xplorer-T7-ultra-4

Techshohor Youtube

ডিজাইন
ট্যাবটির পুরুত্ব ৯.৫ মিলিমিটার। দামের তুলনায় বেশ স্লিম। যেহেতু সাইজেও ৭ ইঞ্চি, তাই বহনে কোনো সমস্যা হবে না। ছোটখাট যে কোনো ব্যাগেই নিয়ে যাওয়া যাবে। আপাতত শুধু কালো রঙে পাওয়া যাচ্ছে ট্যাবটি।

ডিসপ্লে
পিপিআই (পিক্সেল পার ইঞ্চি) ১৪০ ও ৪৮০*৮০০ রেজুলেশনের ৭ ইঞ্চি ডিসপ্লের ট্যাবটিতে শার্পনেস কম। কিন্তু ব্রাইটনেস ও কন্ট্রাস্ট ভালো। তাই স্ট্যান্ডার্ড ভিডিও ও ওয়েব ব্রাউজিংয়ে কোনো সমস্যা হবে না।

t7-ultra

ক্যামেরা
পেছনে ২ মেগাপিক্সেল ও সামনে ০.৩ মেগাপিক্সেল ক্যামেরা রয়েছে। কাজ চলার মত কোয়ালিটি। পেছনের ক্যামেরায় ফ্ল্যাশও আছে। এত কম দামে ফ্ল্যাশ তেমন কোনো ডিভাইসে দেখা যায় না।

সফটওয়্যার
অ্যান্ড্রয়েড ৪.৪.২ কিটক্যাটে চলবে ট্যাবটি। সিম্ফোনির নিজস্ব কাস্টোমাইজড ইউজার ইন্টারফেস ব্যবহার করা হয়েছে। এটি মোটামুটি দ্রুত গতি দেবে।

কনফিগারেশন ও পারফরম্যান্স
এতে ডুয়েল কোর ১.৩ গিগাহার্জ প্রসেসর ও ৫১২ মেগাবাইট র‍্যাম রয়েছে। শুধু ভারি অ্যাপ ছাড়া বেশিরভাগ আপস ভালোভাবেই চলবে। যদিও অপর্যাপ্ত র‍্যাম মাল্টিটাস্কিংকে বেশ ধীর গতির করে দেবে।

untitled

ইন্টারনাল মেমোরি ৪ জিবি ডিফল্ট থাকছে। মেমোরি কার্ড দিয়ে তা বাড়িয়ে নিতে পারবেন ৩২ জিবি পর্যন্ত।

কানেক্টিভিটি
ওয়াই-ফাই, ব্লুটুথসহ সাধারন সব কানেক্টিভিটি রয়েছে এ ট্যাবে। এটির একটি আকর্ষণীয় ফিচার হলো ইউএসবি অন-দ্য-গো। অর্থাৎ মাইক্রোইউএসবি পোর্ট দিয়ে পেন ড্রাইভ ঢুকিয়ে ইচ্ছেমত ফাইল আদান-প্রদান করতে পারবেন।

ব্যাটারি
২৫০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি। মাঝারি বলা চলে ব্যাটারি লাইফকে।

টি৭ আলট্রা মডেলের ট্যাবটির দাম ৬ হাজার ২৫০ টাকা।

এক নজরে ভালো
– বেশ স্লিম ও ভালো ডিজাইন
– দাম হিসেবে ভালো পারফরম্যান্স

এক নজরে খারাপ
– নিম্নমানের ডিসপ্লে
– নিম্নমানের ক্যামেরা

*

*

আরও পড়ুন

vivo Y16 Project