Header Top

অ্যাপাসারের তিন স্তর নিরাপত্তার পাওয়ার ব্যাংক বাজারে

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : স্মার্টফোন, আইপ্যাড কিংবা ট্যাবলেট পিসি’র চার্জ ফুরিয়ে যাওয়ার বিড়ম্বনা থেকে মুক্তি দিতে ইতিমধ্যেই বাজারে এসেছে পাওয়ার ব্যাংক। এটি কখনও কখনও ডেকে আনছে আরও বড় বিপদ।

বিস্ফোরিত হয়ে ঘটছে ব্যবহারকারীর আহত হওয়ার মতো ঘটনা। এই অনাকাঙ্ক্ষিত ঝুঁকি দূর করতে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা দিয়ে পাওয়ার ব্যাংক উৎপাদন করছে অ্যাপাসার।

লিথিয়াম আয়ন ব্যাটারির পরিবর্তে এতে ব্যবহার করা হয়েছে লিথিয়াম পোলিমার ব্যাটারি। অ্যালুমিনিয়াম প্লাস্টিক প্যাকেজিং সিস্টেমের কারণে ইলেক্ট্রিসিটি লিকেজ হয় না। নেই কোনো রিসাইক্লিং করার সুযোগ।

power bank

মঙ্গলবার বিসিএস ইনোভেশন সেন্টারে অনুষ্ঠিত ‘টেকনোলজিক্যাল নলেজ শেয়ারিং’ অনুষ্ঠানে এসব তথ্য তুলে ধরেন অ্যাপাসার টেকননোলজি’র এশিয়া অঞ্চলের পরিচালক (বিপনন) ভিক্টর হো।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অ্যাপাসার টেকনোলজি’র ভারত, শ্রীলংকা ও বাংলাদেশ অঞ্চলের ব্যবস্থাপক (বিপনন) শিবারাজ নিলাঙ্গি, কম্পিউটার সোর্স পরিচালক এইউ খান জুয়েল প্রমুখ।

অনুষ্ঠানে কম্পিউটার সোর্সের শতাধিক ডিলার উপস্থিত ছিলেন। উপস্থিত বিক্রেতাদের সামনে অ্যাপাসার পাওয়ার ব্যাংকের কারিগরি বিষয় তুলে ধরা হয়।

এ সময় জানানো হয়, প্রচলিত পাওয়ার ব্যাংকের তুলনায় নিরাপদ এই পাওয়ার ব্যাংকে এক বছরের বিক্রোয়ত্তর সেবাও পাওয়া যাবে।

আহমেদ মনসুর

*

*

আরও পড়ুন