৬ ভ্যালেন্টাইন অ্যাপস!

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিল : আসছে ভালোবাসার দিন। ১৪ ফেব্রুয়ারি ভালোবাসা দিবস হলেও ৭ থেকে ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত সময়কে বলা হয় ভ্যালেন্টাইন উইক।

দিবসটি ঘিরে তরুণ-তরুণীদের মধ্যে উৎসাহ-উন্মাদনার কমতি নেই। প্রিয়জনকে নিয়ে কোথায় বেড়াতে যাবেন? কিভাবে উদযাপন করবেন দিনটি? কিংবা কি উপহার দেবেন? এই মুহূর্তে এসব নিয়ে বিস্তর ভাবনায় ডুবে আছেন প্রেমিক-প্রেমিকারা।

প্রযুক্তি আপনাকে সহায়তা করতে পারে। ভ্যালেন্টইন ডে উপলক্ষে বেশ কয়েকটি অ্যাপ রিলিজ করেছে প্রযুক্তি প্রতিষ্ঠানগুলো। এর মধ্যে অ্যান্ডোয়েড এবং আইওএস ব্যবহারকারীদের জন্য কয়েকটি কয়েকটি অ্যাপের ব্যবহার তুলে ধরা হলো।

valentines-couple

গ্রুপঅন : ভালোবাসার মানুষকে চমক দিতে চান? কিন্তু কিছু ভেবে পাচ্ছেন না? গ্রুপঅন অ্যাপলিকেশনের সহায়তা নিতে পারেন। অ্যাপটিতে ডিনিং, সেলিং ও গিফটিং অপশন রয়েছে। আছে ডিসকাউন্ট সুবিধা। অ্যাপটি বলে দেবে আপনার শহরের কোথায় কোথায় কোথায় স্পেশাল অফার রয়েছে তা বলে দেবে।

রেড স্টাম্প : অ্যাপটি স্টাইলিশ পার্সনালাইজড কার্ড ও নোট পাঠাতে সহায়তা করবে। অ্যাপটিতে বহু ডিজাইনের কার্ড ও প্রেমময় নোট রয়েছে যা আপনার ও আপনার প্রিয়জনের মন ছুঁয়ে যেতে বাধ্য।

ওভারফ্লোয়িং শপিং অ্যাপ : অ্যাপটি খুব অল্প দিন ধরে সেবা দিয়ে আসছে। তবে এরই মধ্যে এটি জনপ্রিয় হয়ে উঠেছে। এর মাধ্যমে অ্যান্ডোয়েড ও আইওএস ব্যবহারকারী অন-লাইন কেনা-বেচার বিভিন্ন সাইটগুলো থেকে ভ্যালেন্টাইন ডে উদযাপনের সব কিছুই পাবেন।

ফার্নস অ্যান্ড প্যাটেলস : মূলত দুরে থাকা কাপলদের জন্য অ্যাপটি তৈরী করা হয়েছে। অ্যাপটির মাধ্যমে ব্যবহারকারী দুরে থাকা প্রিয়জনকে গিফট পাঠাতে পারবেন। ভ্যালেস্টাইন ডেতে ফুল ও কেকও পাঠানো যাবে।

ওয়ালি : অ্যাপটির স্কান অ্যাপলিকেশনের মাধ্যমে ব্যবহারকারী ভ্যালেন্টাইন ডে উপলক্ষে যাবতিয় খরচের হিসাব রাখতে পারবেন। অ্যাপটির মাধ্যমে ছবি আপলোড করে বন্ধুদের ট্যাগ করা যাবে।

টিনডার : এই অ্যাপটি ভ্যালেন্টাইন নেই এমন ব্যক্তিদের জন্য। ভালোবাসা দিবসে ডেট করতে সঙ্গী খুঁজে দেবে অ্যাপটি। এরই মধ্যে প্রতিবেশী দেশ ভারতে ব্যপক জনপ্রিয় হযেছে অ্যাপটি।

বিইআর অবলম্বনে সৌমিক আহমেদ

*

*

আরও পড়ুন