আইনল নভো৮ : পারফরম্যান্স ছাপিয়ে সস্তায় ট্যাবের আনন্দ

Ainol-Novo8-discover-techshohor
Evaly in News page (Banner-2)

আদনান নিলয়, টেক শহর কনটেন্ট কাউন্সিলর : চীনের কোম্পানি আইনলের নতুন বাজেট ফ্রেন্ডলি ট্যাব আইনল নভো ৮ ডিস্কভার। ৮ ইঞ্চির এ ট্যাবলেটে কম দামে বেশ ভালো কনফিগারেশনের দেখা মিলবে।

সস্তায় বড় ডিসপ্লেতে দেখতে আকর্ষণীয় হওয়ায় দেশের বাজারেও এটি বেশ বিক্রি হচ্ছে। হাই এন্ডের বাইরে যারা ট্যাব কেনার পরিকল্পনা করেন তাদের অনেকেই এ ব্র্যান্ডের দিকে ঝুঁকছে।

Ainol-Novo8-discover-techshohor-1

ডিজাইন
এর মেটালিক সিলভার বডি সবদিকে সমতল। ডিজাইন ও গড়ন বেশ প্রিমিয়াম, ফিনিশিং চমৎকার। ৪৩৯ গ্রাম ওজনে বাজারের অন্যান্য ট্যাবের থেকে ভারি এটি।

ডিসপ্লে
১০২৪*৭৬৮ রেজ্যুলুশনের আইপিএস ডিসপ্লে দামের বিচারে চমৎকার, কিন্তু সব অ্যাপে নয়। কিছু অ্যাপ চালানোর সময় বিরক্তিকরভাবে ঘোলা দেখা যেতে পারে। ট্যাবটিতে ফোর-কে ভিডিও প্লেয়ার সাপোর্ট করবে, এ দামে যা এক্সক্লুসিভ ফিচার।

ক্যামেরা
নভো ৮ এর পেছনে ২ মেগাপিক্সেল ও সামনে ০.৩ মেগাপিক্সেল ক্যামেরা। ভালো কোয়ালিটি অবশ্যই পাওয়া যাবে না, কিন্তু কাজ চালাবার মতো বলা চলে । অটোফোকাসসহ স্ট্যান্ডার্ড বেশ কিছু বেসিক ফিচারও রয়েছে।

কনফিগারেশন ও পারফরম্যান্স
১.৫ গিগাহার্জ কর্টেক্স এ৭ কোয়াড কোর প্রসেসর ও ২ জিবি র‍্যাম ব্যবহার করা হয়েছে। প্লে স্টোরের বেশিরভাগ অ্যাপই চলবে। যদিও ভারি অ্যাপ ও গেইম প্রায়ই ল্যাগ করতে পারে।

Ainol-Novo8-discover-techshohor

এমনিতে সাধারণ সব কাজ মসৃণভাবে করতে পারবেন। মাল্টিটাস্কিং ভালো, যদিও অনেকগুলো অ্যাপ ব্যাকগ্রাউন্ডে চললে ধীর গতির হয়ে পড়তে পারে। নেট ব্রাউজিংয়ে ক্রোম, ফায়ারফক্স থেকে পুরো গতি পাওয়া যাবে।

১৬ ও ৩২ জিবির দুটি ভার্সনে পাওয়া যাচ্ছে ট্যাবটি। মেমোরি কার্ড দিয়ে তা বাড়ানো যাবে না।

ব্যাটারি
ব্যাটারি লাইফ খুবই ভালো এর। পাঁচ হাজার মিলি অ্যাম্পিয়ারে এ ডিভাইস হাতে পুরো একদিন ঝামেলা ছাড়াই কাটিয়ে দেওয়া যাবে।

দাম ১৫ হাজার টাকা।

এক নজরে ভালো
– চমৎকার ডিসপ্লে
– ভালো পারফরম্যান্স
– সুদীর্ঘ ব্যাটারি লাইফ

এক নজরে খারাপ
– মাঝারি মানের ক্যামেরা

*

*

আরও পড়ুন