Header Top

কর্পোরেট ইমেইল ব্যবসায় অ্যামাজান

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : অনলাইন মার্কেটিংয়ে অ্যামাজন ডটকমের কাছে অন্য সকল প্রতিযোগী প্রতিষ্ঠান পিছিয়ে আছে। কিন্তু কর্পোরেট ইমেইল ব্যবসায় আবার এই প্রতিষ্ঠানটির কোনো অস্তিত্বই নেই, এখানে প্রবল আধিপত্য মাইক্রোসফট ও গুগলের। এবার জায়ান্ট এই প্রতিষ্ঠান দুটির সাথে প্রতিযোগিতা করতে ইমেইল ব্যবসায় নামতে যাচ্ছে অ্যামাজান। প্রতিষ্ঠানটি বিভিন্ন কোম্পানি ও তাদের অনলাইন পেশাজীবীদের জন্য ওয়ার্কমেইল নামে ইমেইল ও ক্যালেন্ডার সেবা আনছে বলে জানিয়েছে ওয়ার্ল্ড স্ট্রিট জার্নাল।

সুত্রের খবরে বলা হয়েছে, মাইক্রোসফট ও গুগলকে হঠানোর ঘোষণা দিয়ে নতুন এই সেবা নিয়ে কাজ শুরু করেছে অ্যামাজান।

এক বিবৃতিতে অ্যামাজানের ভাইস প্রেসিডেন্ট পেটার ডে স্যান্টিস জানিয়েছেন, গ্রাহকদের হাজারো অনুরোধে বিজনেস ইমেইল ও ক্যালেন্ডারিং সেবা আনছে প্রতিষ্ঠানটি।

amazon email

প্রতিষ্ঠানটির পক্ষ থেকে বলা হয়েছে, তাদের নতুন সেবায় জোকালো নামের ফাইল-স্টোরেজ সুবিধা ও অ্যারোরা নামের ডেটাবেজ সুবিধাও থাকবে। নতুন সেবাটির দেখভাল করছে এর ওয়েব সার্ভিস ক্লাউড কম্পিউটিং ডিভিশন।

অ্যামাজানের মার্কেটিং ভাইস প্রেসিডেন্ট আডাম সেলিপস্কি জানিয়েছেন, প্রতিযোগী প্রতিষ্ঠানগুলোর বিজনেস ইমেইলের বর্তমান সমস্যা তাদের নতুন দেবায় থাকবে না। অধিকন্তু সেবাটি সর্বোচ্চ প্রাযুক্তিক নিশ্চয়তাও দেবে।

ব্লুমবার্গ ও ওয়াশিংটন পোস্ট অবলম্বনে আহমেদ মনসুর

*

*

আরও পড়ুন