প্রোগ্রামিংয়ের প্রশ্নোত্তর প্ল্যাটফর্ম আনলো দ্বিমিক

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : কাজ করতে গিয়ে প্রোগ্রামাররা বিভিন্ন সময় বিভিন্ন সমস্যায় পড়েন। কিন্তু প্রোগ্রামিং নিয়ে বাংলা কোনো ওয়েবসাইট না থাকায় সহজে সমাধানও খোঁজে পান না। সেজন্য নতুন এক প্ল্যাটফর্ম চালু করেছে দ্বিমিক কম্পিউটিং স্কুল।

এই প্ল্যাটফর্মে প্রোগ্রামিং ও সফটওয়্যার ডেভেলপমেন্ট নিয়ে আগ্রহীদের বিভিন্ন প্রশ্নের যথাযথ উত্তর দেয়া হবে বলে জানা গেছে।

তবে এক্ষেত্রে প্রশ্ন করার আগে আগ্রহীকে নিশ্চিত হয়ে নিতে হবে ইতোমধ্যেই অনুরূপ প্রশ্ন কেউ করেছে কিনা।

dwimik

এ ব্যাপারে দ্বিমিক কম্পিউটিং স্কুলের প্রধান নির্বাহী তাহমিদ রাফি টেকশহরডটকমকে জানান, প্রোগ্রামিং করতে গিয়ে প্রোগ্রামাররা নানান সমস্যার সম্মুখীন হন। এসবের সমাধান জানার জন্য ইংরেজিতে অনেক ভালো ওয়েবসাইট আছে। কিন্তু ভাষাগত দক্ষতা না থাকায় অনেকেই এই সুবিধাটা নিতে পারেন না। তাই বাংলা এই সাইট চালু করা হয়েছে।

তিনি আরও বলেন, এখানে বিশেষজ্ঞ প্রোগ্রামাররা যেমন নানা জিজ্ঞাসার উত্তর দেবেন, তেমনি শিক্ষার্থীরাও একে অপরের কাছ থেকে প্রশ্ন করে সমাধান জেনে নিতে পারবেন।

দ্বিমিক কম্পিউটিং স্কুলের সহ-প্রতিষ্ঠাতা তামিম শাহরিয়ার সুবিন বলেন, বেশ কিছু ফোরামে দেখেছি, প্রোগ্রামিং নিয়ে ভুলভাল উত্তর দেয়া হয়। এতে বিভ্রান্ত হয়ে থাকেন আগ্রহীরা। আমাদের সাইটে যাতে এ রকম কিছু না ঘটে এ ব্যাপারে আমরা সচেতন। আশা করছি, দ্বিমিকের এই প্রশ্নোত্তর ওয়েবসাইট আগামী দিনে প্রোগ্রারদের জন্য নির্ভরযোগ্য জায়গা হয়ে উঠবে।

এই ঠিকানায় আগ্রহীরা প্রোগ্রামিং নিয়ে যে কোন প্রশ্ন করতে পারবেন।

ফখরুদ্দিন মেহেদী

১ টি মতামত

*

*

আরও পড়ুন