বাজারে এলো লেনোভোর কমদামী ৪জি ফোন

lenovo phone
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : চীনা প্রযুক্তি পণ্য প্রস্তুতকারক প্রতিষ্ঠান লেনোভো সম্প্রতি বাজারে এনেছে এর কমদামী ৪জি স্মার্টফোন। বাংলাদেশী মুদ্রায় এর দাম পড়বে প্রায় সাত হাজার ৫০০ থেকে আট হাজার ৮০০ টাকা। আপাতত ভারতের বাজারকে লক্ষ্য করে ডিভাইসটি আনা হয়েছে।

তবে স্মার্টফোনটি ই-কমার্স প্রতিষ্ঠান ফ্লিপকার্ট থেকেও যে কেউ কিনতে পারবেন। সে জন্য অবশ্য আগ্রহীদের নিবন্ধনের দরকার পড়বে।

ফোনটি মার্কিন যুক্তরাষ্ট্রের লাস ভেগাসের কনজ্যুমার ইলেকট্রনিক শো-২০১৫ তে প্রথম অবমুক্ত করা হয়। ঐ সময়ই ঘোষণা করা হয়, জানুয়ারির শেষ দিকে বিক্রির জন্য ডিভাইসটি বাজারে ছাড়া হবে।

lenovo phone 2

জানা গেছে, ফোনটিতে ৭২০*১৯২০পি রেজ্যুলেশনের পাঁচ ইঞ্চি আইপিএস এইচডি ডিসপ্লে রয়েছে। এতে ১.২ জিএইচজেড কোয়ালকম স্ন্যাপড্রাগন প্রসেসর ব্যবহার করা হয়েছে। আছে ১ জিবি র্যায়ম, যা ৮ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

হ্যান্ডসেটটির সামনে আছে অ্যাটো ফোকাস ও এলইডি ফ্ল্যাশের ৮ মেগাপিক্সেল ক্যামেরা এবং এর পেছনে আছে ২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা।

ডুয়াল সিমের ফোনটিতে ব্যবহার করা হয়েছে অ্যান্ড্রয়েড ৪.৪ কিটক্যাট। ২৩০০এমএএইচ ব্যাটারির ডিভাইসটিতে আরও আছে ৪জি এলটিই কানেক্টিভিটি সাপোর্ট।

 

টাইমস অব ইন্ডিয়া অবলম্বনে আহমেদ মনসুর

*

*

আরও পড়ুন