এবার হ্যাক দুটি মার্কিন সংবাদ মাধ্যম

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : গত চার দিন আগে হ্যাক হয় মার্কিন সেনাবাহিনীর ওয়েবসাইট। এবার সাইবার আক্রমণের শিকার হলো দেশটির সংবাদ মাধ্যম নিউ ইয়র্ক পোস্টের টুইটার অ্যাকাউন্ট ও ইউনাইটেড প্রেস ইন্টারন্যাশনালের (ইউপিআই) ওয়েবসাইট ও টুইটার অ্যাকাউন্ট। হ্যাকের পর সংবাদ মাধ্যম দুটির টুইটার ও নিউজ সাইটে বেশ কিছু বানোয়াট নিউজ টুইট করে সাইবার অপরাধীরা। হ্যাক হওয়া সাইট দুটিতে নিউজগুলো ব্রেকিং হিসেবে দেখা যায়।

ইউনাইটেড প্রেস ইন্টারন্যাশনালের হ্যাকারদের পোস্ট করা টুইট সরাতে সময় লাগলেও নিউ ইয়র্ক পোস্ট কর্তৃপক্ষের খুব একটা সময় লাগেনি। দুটি প্রতিষ্ঠানই জানিয়েছে, হ্যাকিংয়ের ঘটনার তদন্ত চলছে।

ওয়াশিংটন ভিত্তিক ইউপিআই এক বিবৃতিতে টুইটার অ্যাকাউন্ট ও নিউজ ওয়েবসাইট হ্যাক হওয়ার কথা জানিয়েছে। বিবৃতিতে ইউপিআই বলেছে, হ্যাকাররা ৬টি রাজনৈতিক ও অর্থনৈতিক সংবাদ পোস্ট করে।

UPI

ইউনাইটেড প্রেস ইন্টারন্যাশনালের টুইটার অ্যাকাউন্টে হ্যাকারদের পোস্ট করা টুইটে পোপ ফ্রান্সিস এর বরাত দিয়ে বলা হয়, তৃতীয় বিশ্বযুদ্ধ শুরু হয়েছে। নিউ ইয়র্ক পোস্টের টুইটার অ্যাকাউন্টের টুইটে বলা হয়, চীন ও যুক্তরাষ্ট্রের মধ্যে কূটনৈতিক সম্পর্ক ভেঙ্গে পড়েছে।

অন্য একটি টুইটে হ্যাকারদের পোস্ট করা সংবাদে দাবি করা হয়, যুক্তরাষ্ট্রের যুদ্ধ জাহাজ ইউএসএস জর্জ ওয়াশিংটন দক্ষিণ চীন সাগরে যুদ্ধ করছে।

পেন্টাগন এমন সংবাদ নাকচ করেছে। এদিকে, কোন হ্যাকার গোষ্ঠী এ ঘটনার দায় স্বীকার করেনি।

 

বিবিসি অবলম্বনে সৌমিক আহমেদ

*

*

আরও পড়ুন