STE 2019 (summer) in news page

ফায়ারফক্স অ্যাপ চ্যালেঞ্জে ১৫ জয়ীদের হাতে ২২ লাখ টাকা

Robi Before feture image

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : চ্যালেঞ্জ শেষ। প্রায় তিনমাস কয়েক ধাপের কঠিন প্রতিযোগিতা শেষে সেরা হওয়ার গৌরবের পাশাপাশি পেলেন ২২ লাখ টাকা পুরস্কার। চ্যালেঞ্জের নাম ছিল ‘ফায়ারফক্স অ্যাপ চ্যালেঞ্জ।

মঙ্গলবার সন্ধায় রাজধানীর গ্রামীণফোনের প্রধান কার্যালয়ে প্রতিযোগিতার গালা অনুষ্ঠানে বিজয়ীদের নাম ঘোষণা করা হয়,তুলে দেওয়া হয় পুরস্কার।

প্রতিযোগিতায় সার্ভেসেস (সোশ্যাল, পাবলিক, গভর্নমেন্ট) বিভাগে বিডি ট্রাভেল নামের অ্যাপ বানিয়ে সেরা হন রবিন খান।

firefox apps

এন্টারটেইনমেন্টে কিড জোন অ্যাপ দিয়ে প্রথম হন পরাগ দাস। গেমসে বাগমাস অ্যাপে সেরা হন মো. জুনায়েদ হাসান।

নিউজ অ্যান্ড মিডিয়ায় চয়েস অ্যাপ্লিকেশনের জন্য ফাহমিদ এবং টুলস অ্যান্ড ইউটিলিটি বিভাগে মাই সালাদ নামের অ্যাপ বানিয়ে প্রথম হন মো: মফিজুল ইসলাম।

পাঁচটি বিভাগের এই সেরারা প্রত্যেকে পান ৩ হাজার ডলার করে প্রাইজমানি।

10931245_10202324837721013_3710570761853917060_n

এ ছাড়া প্রত্যেক বিভাগে রানার্সআপরা পান দেড় হাজার ডলার করে পুরস্কার। অন্যদিকে ইনোভেশন পুরস্কারে প্রতি বিভাগে পাঁচ জন পেয়েছেন এক হাজার ডলার করে।

সবমিলিয়ে প্রতিযোগিতায় মোট ১৫ জনকে পুরস্কৃত করা হয়। এরমধ্যে সেরা অ্যাপ ডেভেলপার সানফ্রান্সিসকোতে মজিলার সদর দপ্তর বেড়িয়ে আসার সুযোগ পাচ্ছেন।

জনপ্রিয় ব্রাউজার মজিলা ফায়ারফক্স, টেলিকম অপারেটর গ্রামীণফোন এবং অ্যাপ নির্মাতা প্রতিষ্ঠান এমসিসি লিমিটেড যৌথভাবে অ্যাপ ডেভেলমেন্টের এ প্রতিযোগিতার আয়োজক।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অতিরিক্ত সচিব কামাল উদ্দিন আহমেদ, এমসিসির প্রধান নির্বাহী আশরাফ আবির, জিপির মার্কেটিং বিভাগের ফাহমিদ আজিজুল হক, ফায়ারফক্স গ্র্যান্ড মাস্টার জান জানবুম, মজিলা কমিউনিটির মাহে আলম খান।

উল্লেখ্য, গত বছর ২২ অক্টোবর এ অ্যাপস চ্যালেঞ্জ প্রতিযোগিতা শুরু হয়।

ফখরুদ্দিন মেহেদী

*

*

আরও পড়ুন