Techno Header Top and Before feature image

ঢাকা কলেজে বিজ্ঞান উৎসব শুরু ২১ জানুয়ারি

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : রাজধানীর শতাধিক স্কুল-কলেজের পাঁচ হাজারের মতো শিক্ষার্থীদের অংশগ্রহণে ঢাকা কলেজে শুরু হচ্ছে বিজ্ঞান উৎসব। চতুর্থ বারের মতো উৎসবটি আয়োজন করছে ঢাকা কলেজ বিজ্ঞান ক্লাব। চারদিন ব্যাপী এ মহাযজ্ঞ বুধবার থেকে শুরু হওয়ার কথা থাকলেও দেশের চলমান রাজনৈতিক অস্থিরতার কারণে তারিখ পেছানো হয়েছে। উৎসবটি ২১ জানুয়ারি শুরু হয়ে ২৪ জানুয়ারি শেষ হবে।

এতে রোবট প্রদর্শনী, প্রকল্প প্রদর্শনী, কুইজ প্রতিযোগিতা, অলিম্পিয়াডে (গণিত, রসায়ন, পদার্থবিজ্ঞান, জীববিজ্ঞান, ইনফরমেটিক্স, অ্যাস্ট্রোনমি) শিক্ষার্থীরা অংশগ্রহণের সুযোগ পাবে।

এই ইভেন্টগুলো ছাড়াও থাকছে ফটোগ্রাফি প্রতিযোগিতা। এখানে একজন প্রতিযোগী সর্বোচ্চ পাঁচটি ছবি জমা দিতে পারবেন। তবে প্রাথমিকভাবে প্রতিযোগিতার জন্য নির্বাচিত হলে প্রতি ফটোগ্রাফের জন্য ৫০০ টাকা ফি দিতে হবে।

Dhaka-collage

বিজ্ঞান ক্লাবের প্রেসিডেন্ট তানভির আহম্মেদ তন্ময় টেকশহরডটকমকে জানান, তরুণদের বিজ্ঞান চর্চায় আগ্রহী করতে প্রতিযোগিতার আয়োজন করা হচ্ছে। এটি শিক্ষার্থীদের জন্য স্বপ্ন পূরণের প্লাটফর্ম হিসেবে কাজ করবে।

তিনি আরও জানান, প্রতিযোগিতার সেরা দশটি উদ্ভাবনী প্রকল্প নিয়ে কর্মশালার আয়োজন করা হবে। এখানে প্রকল্পকে বাস্তবিত করার নির্দেশনা দেয়া হবে।

প্রত্যেক ইভেন্টে সেরা তিনজনের জন্য পুরস্কার থাকবে বলেও জানান তিনি।

 

-সাইমুম সাদ

*

*