পাঠিয়ে দেয়া ম্যাসেজ বা ছবি ডিলিট করবে স্ট্রিংস!

Evaly in News page (Banner-2)

টেকশহর কনটেন্ট কাউন্সিলর : নিজের উপর নিয়ন্ত্রণ হারিয়ে ভুলভাল ম্যাসেজ বা ছবি পাঠিয়ে থাকেন অনেকেই। কিন্তু একটু সুস্থির হলে আবার তা ডিলিট করার জন্য উঠেপড়ে লাগেন। কিন্তু সেন্ড হয়ে যাওয়া ম্যাসেজ বা ছবি তো আর ডিলিট করা যায় না। ফলে এ নিয়ে খারাপ লাগার শেষ থাকে না। এমন মন খারাপ ভোগান্তি থেকে বাঁচাতে আসছে নতুন এক ম্যাসেজিং অ্যাপ। এটি সেন্ড করে দেয়া ম্যাসেজ বা ছবিও ডিলিট করতে পারে।

মার্কিন যুক্তরাষ্ট্রের সিয়াটল ভিত্তিক স্টার্টআপ প্রতিষ্ঠান ‘বি ল্যাপস’ এই অ্যাপটি বানাচ্ছে। ‘স্ট্রিংস’ নামের এই অ্যাপটির ডেভেলপ প্রক্রিয়া প্রায় শেষ বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি।

সিনেটের খবরে বলা হয়েছে, ব্যক্তিগত ম্যাসেজ বা ছবি আদান-প্রদানের ক্ষেত্রে ব্যবহারকারীকে সম্পূর্ণ নিয়ন্ত্রণ দেয়ার জন্য আনা হচ্ছে নতুন এই অ্যাপ। এর জন্য অপরজনের স্ট্রিংস ব্যবহার করা বা না করাটা জরুরি নয়।

strings

বি ল্যাপসের পক্ষ থেকে বলা হয়েছে, স্ট্রিংস ব্যবহারকারীদের জন্য সম্পূর্ণ নতুন এক অ্যাপ। এটা প্রাপকের ইনবক্স থেকে সেন্ড করা ম্যাসেজ ফিরিয়ে আনতে পারে, আবার তা ডিলিটও করে দিতে পারে।

স্টার্টআপ প্রতিষ্ঠানটি আরও জানিয়েছে, ম্যাসেজিং অ্যাপ্লিকেশনে সচরাচর যেসব ফিচার থাকে এতেও তা আছে। তবে ম্যাসেজিংয়ে ব্যক্তির পূর্ণ নিয়ন্ত্রণ ছাড়াও এই অ্যাপের মাধ্যমে হাই-রেজ্যুলেশনের ভিডিও বা ছবি শেয়ার করা যায়।

 

দ্যা ইন্ডিপেনডেন্ট অবলম্বনে আহমেদ মনসুর

*

*