ঢাবিতে বেসিক ক্যাম্পাস ইন্টারনেট নেটওয়ার্ক চালু

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন আবাসিক হল, বিভাগ, ইনস্টিটিউট ও অফিসে আধুনিক ও উন্নত ইন্টারনেট সুবিধা দিতে চালু হলো ‘বেসিক ক্যাম্পাস নেটওয়ার্ক’ প্রকল্প।

মঙ্গলবার নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে আয়োজিত এক অনুষ্ঠানে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান অধ্যাপক ড. এ কে আজাদ চৌধুরী এ প্রকল্পের উদ্বোধন করেন।

তিনি বলেন, বিশ্ব র্যাং কিংয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অবস্থান উন্নত করার ক্ষেত্রে আধুনিক তথ্য প্রযুক্তির যথাযথ ব্যবহার করতে হবে।

basic campus network

সভাপতির বক্তব্যে ঢাবির উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক বলেন, একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবেলায় বিশ্বমানের গবেষণার জন্য শিক্ষক ও গবেষকদের উদ্যোগী হতে হবে। আশা করি, বেসিক ক্যাম্পাস নেটওয়ার্ক গবেষণার মান বৃদ্ধিতে সহায়ক ভূমিকা পালন করবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সদস্য অধ্যাপক ড. মো: আখতার হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. সহিদ আকতার হুসাইন, বেসিক ক্যাম্পাস নেটওয়ার্ক প্রকল্পের সহযোগী প্রকল্প ব্যবস্থাপক এবং তথ্য প্রযুক্তি ইনস্টিটিউটের অধ্যাপক ড. মো: মাহাবুবুল আলম জোয়ার্দার ।

 

-সাইমুম সাদ

*

*

আরও পড়ুন