চাকরি খুঁজবো না চাকরি দেব গ্রুপের উদ্যোক্তা সম্মাননার মনোনয়ন আহবান

চাকুরি খোজা না দিব-টেকশহর

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : উদ্যোক্তাদের অনুপ্রেরণা ও উৎসাহ জোগাতে দ্বিতীয়বারের মতো উদ্যোক্তা সম্মাননা দিচ্ছে ফেইসবুক ভিত্তিক গ্রুপ ‘চাকরি খুঁজবো না চাকরি দেব । ২০১৫ সালের জানুয়ারির শেষ সপ্তাহে সম্মাননা ঘোষণা করা হবে।

চাকরি খুঁজবো না চাকরি দেব গ্রুপের সমন্বয়ক প্রমি নাহিদ জানান, আগামী ৩০ ডিসেম্বর পর্যন্ত সম্মাননার আবেদন করা যাবে। এটি ২০১৪ সালের সম্মাননা।

তিনি বলেন, এবার একজনকে বিশেষ সম্মাননা দেওয়ার পাশাপশি ১০ জন নতুন উদ্যোক্তা এবং ১০ জন পুরাতন উদ্যোক্তাকে সম্মননা প্রদান করা হবে।

Techshohor Youtube

চাকুরি খোজা না দিব-টেকশহর

গ্রুপটি জানায়, আবেদনে একজন উদ্যোক্তা নিজেই নিজেকে মনোনয়ন দিতে পারবেন। তবে কেন মনোনয়ন দিচ্ছেন সেটি অবশ্যই ভালোভাবে উল্লেখ করতে হবে।এরপর মনোনয়নের তথ্য-উপাত্ত যাচাই করা হবে এবং প্রাথমিকভাবে নির্বাচিতদের জুরি প্যানেলের কাছে উপস্থাপন করা হবে।

জুরি বোর্ডে পাঁচজন সদস্য থাকবেন। সম্মাননা প্রদানের দিন তাদের নাম ঘোষণা করা হবে এবং পরিচয় করিয়ে দেওয়া হবে।
নির্বাচিত উদ্যোক্তাদের নিয়ে একটি ভিডিও ডকুমেন্টারিও বানানো হবে।

বিডিওএসএনের সাধারণ সম্পাদক মুনির হাসান জানান, সম্মাননার ক্ষেত্রে অন্তুরিক প্রচেষ্টা, নতুনত্ব, নিষ্ঠা, একাগ্রতা এবং সাফল্য সবকিছুকে বিবেচনা করা হবে।

কমপক্ষে ১ বছরের বেশি বয়স না হলে সেটি নবীন উদ্যোক্তা ক্যাটাগরিতে বিবেচিত হবে। তবে ৬ মাসের কম বয়সী কোন উদ্যোগ সম্মাননার জন্য বিবেচিত হবে না বলেও জানান তিনি।

-ফখরুদ্দিন মেহেদী

আরও পড়ুন:

*

*

আরও পড়ুন