স্বাধীনতা বিরোধীদের বিরুদ্ধে সাইবার যুদ্ধ ডিইউআইটিএসের

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : অনলাইনে মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃত করে নানা প্রচারণা চালিয়ে যাচ্ছে এক দল ব্লগার ও ফেইসবুক ব্যবহারকারী। এদের বিরুদ্ধে গিয়ে আবার স্বাধীনতার প্রকৃত বাস্তবতা তুলে ধরতে কাজ করে যাচ্ছেন কিছু তরুণ। এদেরকে নিয়ে সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয় আইটি সোসাইটি (ডিইউআইটিএস) আয়োজন করে ‘অনলাইনে মুক্তিযুদ্ধ’ শীর্ষক মুক্ত আলোচনা ও ডকুমেন্টারি প্রদর্শনী।

এতে প্রধান অতিথির বক্তব্যে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য ড. লুৎফর রহমান বলেন, স্বাধীনতার বিপক্ষের শক্তির বিরুদ্ধে আমাদের সাইবার যুদ্ধ চালিয়ে যেতে হবে। এর জন্য সবার আগে দেশের তরুণদের এগিয়ে আসতে হবে।

DUTIS

সভাপতির বক্তব্যে ডিইউআইটিএসের মডারেটর শফিউল আলম ভূইয়া বলেন, ভিশন ২০২১ বাস্তবায়ন করতে স্বাধীনতা বিরোধীদের রুখতে হবে। এর জন্য ডিইউআটিসের মতো তারুণ্যনির্ভর সংগঠন গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে।

ডিইউআইটিএসের সভাপতি বায়েজিদ খানের সঞ্চালনায় আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন বীর প্রতীক মাহবুব এলাহী। আরও বক্তব্য রাখেন অনলাইন অ্যাক্টিভিস্ট সাদমান সাদিক, নাবিলা তাবাস্সুম চৌধুরী, ডিইউআইটিএসের উপদেষ্টা আবদুল্লাহ আল ইমারন, আরিফ দেওয়ান প্রমুখ।

-সাদ

আরও পড়ুন:

*

*

আরও পড়ুন