ইস্ট ওয়েস্টে জমজমাট অ্যাপস প্রতিযোগিতা

টেকশহর কনটেন্ট কাউন্সিলর : টেলকো ওয়ারফেয়ারের দ্বিতীয় দিনে বাহারী সব অ্যাপস নিয়ে হাজির হয়েছিল রাজধানীর বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের তরুন ডেভেলপাররা। এসব অ্যাপস তথ্যপ্রযুক্তি বিষয়ক এ আয়োজনকে দেয় ভিন্ন মাত্রা। আগের দিনের চেয়ে উৎসবকে রাঙিয়ে দেয় এ দিনের অ্যাপস ও সফটওয়্যার নিয়ে আয়োজন।

ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ে আয়োজিত এ টেলকো ওয়ারফেয়ারের দ্বিতীয় দিনে ভিন্ন ধরনের কিছু অ্যাপস নিয়ে হাজির হয়ে সাড়া তৈরি করে রাজধানীর বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ১৬ টি দল।

বৃহস্পতিবার বিকেল গড়াতেই জমে উঠে প্রতিযোগিতাটি। এতে নিজেদের উদ্ভাবনী শক্তি কাজে লাগিয়ে তৈরি করা অ্যাপস ও সফটওয়্যার প্রদর্শন করে দলগুলো।

Techshohor Youtube

DSCF6620

দলগুলোর মধ্যে আশরাফুল সিদ্দিক, শফিউল সিদ্দিক, আইনুন নাহার, রমিয়া লাসমিনের ‘ব্লু মাকাউ’ প্রদর্শন করে অ্যাপস ‘শেক টু স্পিক’।

ফয়সাল বারি, আল হোসাইন ইমাম, তাশরিফ হাবিবের ‘নেক্সট অ্যাপস’ প্রদর্শন করে ‘ইডব্লিউ ইনফরমেশন বুথ’। ‘ফাস্ট এইড’ নামে একটি অ্যাপস প্রদর্শন করে মেহেদি হাসান, মেহেরিন রহমান সামিমুল ইসলাম, মুরশিদ আলমের দল ‘এট্রিপলজিরোনাইন’।

‘এইচআইভি এইডস’ নামের অ্যাপস প্রদর্শন করে অমিত সাহা, সাদমান সাকিব, নুসরাত জাহানের দল ‘এট্রিপলজিরোসিক্স’।

এদিকে, দুপুরে শুরু হওয়া নেটওয়ার পর্বে মোট ১৭ টি দল অংশ নেয়। এর মধ্যে ইস্টওয়েস্টের টিম আলফা, ব্র্যাকের ডিটিই, এমআইএসটি অন্যতম।

দিনের শেষভাগে শুরু হয় সেমিনার। ইয়ুথ ইন্ট্রারপ্রোরিয়রশীপ শীর্ষক সেমিনারে আলোচনা করেন বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্কের (বিডিওএসএন) সাধারণ সম্পাদক মুনির হাসান। সেমিনারে আরও বক্তব্য দেন ইসিই বিভাগের সিনিয়র লেকচারার মোস্তফা মাহমুদ হোসাইন, শহীদুল ইসলাম প্রমুখ।

প্রতিযোগিতার সমাপনী দিন শনিবার বিভিন্ন ইভেন্টে সেরাদের হাতে তুলে দেয়া হবে পুরস্কার।

-সাইমুম সাদ

*

*

আরও পড়ুন