আইআইইউসি’র প্রযুক্তি উৎসব বুধবার

টেকশহর কনটেন্ট কাউন্সিলর : আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ের (আইআইইউসি) সীতাকুণ্ড ক্যাম্পাসে বুধবার থেকে শুরু হচ্ছে ‌টেক ফেস্ট-২০১৪। এতে চট্টগ্রামের বিভিন্ন সরকারী-বেসরকারি বিশ্ববিদ্যালয়ের তিন শতাধিক শিক্ষার্থী অংশ নেবেন।

আইআইইউসির ট্রিপলি, কম্পিউটার ও টেলিকম ক্লাবের সহযোগিতায় উৎসবটি চলবে বৃহস্পতিবার পর্যন্ত।

iiscvu

Techshohor Youtube

এই উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন আইআইইউসির প্রো-ভাইস চ্যান্সেলর ড. আবু বক্কর রফিক। বিশেষ অতিথি হিসেবে থাকবেন বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) অধ্যাপক প্রফেসর ড. মোঃ. কায়কোবাদ।

আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়েছে, উদ্বোধনী অনুষ্ঠানের পর সাড়ে বারোটা থেকে আইআইইউসি অডিটোরিয়ামে শুরু হবে টেক কুইজ প্রতিযোগিতা। এরপর দুপুর দুইটায় বিজ্ঞান ভবনে গণিত অলিম্পিয়াড, সফটওয়ার উন্নয়ন ও আইডিয়া উদ্ভাবন প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

আয়োজকরা আরও জানিয়েছেন, বৃহস্পতিবার ১০ টায় আইআইইউসি অডিটোরিয়ামে বিতর্ক প্রতিযোগিতা ও কেন্দ্রীয় লাইব্রেরীতে প্রজেক্ট প্রদর্শনী চলবে। ১১ টায় আইআইইউসি অডিটোরিয়ামে শুরু হবে সেমিনার অন এয়ারবোট’। এতে আলোচনা করবেন বুয়েটের গবেষক জুবায়ের আল বিল্লাল খান।

দুটা থেকে সাড়ে চারটা পর্যন্ত চলবে পুরস্কার বিতরণী ও সমাপনী অনুষ্ঠান। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন আইআইইউসির ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. এ কে এম আজহারুল ইসলাম। অতিথি হিসেবে থাকবেন প্রাইম ইউনিভার্সিটির সাবেক ভিসি এবং খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ আবদুস সামাদ।

বিস্তারিত জানতে ক্লিক করুন।
-সাইমুম সাদ

*

*