বড় স্ক্রিনের আইপ্যাডের নকশা ফাঁস

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : প্রযুক্তি জায়ান্ট অ্যাপলের বড় স্ক্রিনের আইপ্যাডের নকশা ফাঁস করেছে জাপানের ম্যাগাজিন ম্যাক ফান। ১২.৯ ইঞ্চি ডিসপ্লের এই আইপ্যাডটির সম্ভাব্য নাম আইপ্যাড এয়ার প্লাসের মতোই কিছু একটা হবে বলে জানা গেছে।

আগামী বছরের এপ্রিল থেকে জুনের মধ্যে আইপ্যাডটি বাজারে আসবে বলে ঐ ম্যাগাজিনের প্রতিবেদনে বলা হয়েছে।

Apple_ipad

প্রতিবেদনটিতে বলা হয়েছে, অ্যাপলের নতুন আইপ্যাডটিতে এ৯ প্রসেসর ব্যবহার করা হয়েছে এবং স্টেরিও সাউন্ডসহ ৪টি স্পিকার রয়েছে। আইফোন সিক্স ও সিক্স প্লাসের চেয়ে পাতলা এই ডিভাইসটিকে ল্যাপটপের মতো ব্যবহার করা যাবে। আইপ্যাড ও ল্যাপটপের সমন্বয়ে তৈরি এ আইপ্যাডটিতে বাড়তি কীবোর্ডও যোগ করা যাবে।

প্রতিবেদনে আরও বলা হয়েছে, আইপ্যাড মিনি৪ নামে নতুন আরেকটি ডিভাইসও বাজারে আনতে যাচ্ছে অ্যাপল। এতে আইপ্যাড এয়ার২ এর সকল ফিচার থাকবে।

যদিও ম্যাক ফানে প্রকাশিত আইপ্যাডটির নকশা সঠিক কিনা তা ভেরিফাইড হয়নি। কিন্তু এই ম্যাগাজিনে অ্যাইফোন৬ এবং আইফোন৬ প্লাসের প্রকাশিত নকশা ডিভাইস দুটি বাজারে আসার পর হুবহু মিলে গিয়েছিলো।

অ্যাপল আইপ্যাডটি বাজারে আনতে যাচ্ছে বলে আগস্টে এক প্রতিবেদনে জানায় ব্লুমবার্গ। এছাড়া ওয়াল স্ট্রিট জার্নালে প্রকাশিত এক প্রতিবেদনে জানানো হয়, বড় স্ক্রিনের আইপ্যাডটির চাহিদা বাড়াতেই বাজারে আনতে অযথা দেরি করছে অ্যাপল।

টাইমস অব ইন্ডিয়া অবলম্বনে ফখরুদ্দিন মেহেদী

*

*

আরও পড়ুন