Samsung IM Campaign_Oct’20

অ্যাপলের সঙ্গে রেকর্ড চুক্তিতে বিয়ন্সে!

beyonce techshohor
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : কুইন বি খ্যাত বিয়ন্সে প্রযুক্তি জায়ান্ট অ্যাপলের সঙ্গে চুক্তি করতে যাচ্ছে। এটি একটি রেকর্ড চুক্তি হবে বলে বিভিন্ন গণমাধ্যমের খবর।

যুক্তরাষ্ট্রের এ পপ তারকার সঙ্গে সনি মিউজিকের চুক্তির মেয়াদ শেষ হওয়ার পথে। তাই টেক জায়ান্ট অ্যাপলের সঙ্গে চুক্তি হওয়ার প্রক্রিয়া অনেক দূর এগিয়েছে।

অ্যাপল সঙ্গীত ভুবনে নতুন করে শুরু করতে যাচ্ছে। এ জন্য আগামী বছরের শুরুর দিকে আইফোনে বিটস অ্যাপ যোগ করার ঘোষণা দিয়েছে। লক্ষ্য স্ট্রিমিং মিউজিক সেবায় স্পটিফাইয়ের মতো প্রতিষ্ঠানের সঙ্গে পাল্লা দেওয়া।

beyonce techshohor

চলতি বছরের শুরুতে তিন বিলিয়ন ডলার ব্যয়ে হেডসেট নির্মাতা প্রতিষ্ঠান বিটস কেনে অ্যাপল।

সম্প্রতি ফিনান্সিয়াল টাইমসের এক প্রতিবেদনে জানানো হয়, আইওএসের সর্বশেষ আপডেটে বিটস অ্যাপ যুক্ত করা হবে। এতে করে আইফোন এবং আইপ্যাডে এটি ডাউনলোড করে গান শোনা যাবে।

অ্যাপলের সঙ্গে চুক্তি হলে বিয়ন্সের সম্প্রতি সাড়া জাগানো ৭/১১ এর ভিডিওটিসহ অন্যান্য হিট গানগুলো বিটস ব্যবহার করে শোনা যাবে। গত বছর আইটিউন্সে হরেক রকমের অর্ন্তবাস পরিহিত বিয়ন্সের হঠাৎ মুক্তি পাওয়া পঞ্চম অ্যালবামটি ইন্টারনেট জগতে তোলপাড় সৃষ্টি করেছিল।

অন্যান্য মাধ্যমের আগে আইটিউন্সে মুক্তি পাওয়া বিয়ন্সের ওই অ্যালবামটিতে ১৪টি নতুন ট্র্যাক সহ ৩১টি গান ছিল। যেটি বছরজুড়েই সফল ছিল। এমনকি এটাই ছিল আইটিউন্সের ইতিহাসে সবচেয়ে দ্রুত বিক্রিত অ্যালবাম।

প্রথম তিন দিনে ওই অ্যালবামের প্রায় ৮৩ হাজার ডিজিটাল কপি বিক্রি হয়েছিল।

ডেইলি মিরর অবলম্বনে ফখরুদ্দিন মেহেদী

আরও পড়ুন:

*

*

আরও পড়ুন