Techno Header Top and Before feature image

এআইইউবিতে ইউএক্স নিয়ে কর্মশালা অনুষ্ঠিত

userhub-techshohor
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ওয়েবসাইট ও বিভিন্ন ডিজাইনের ক্ষেত্রে ব্যবহারকারীর অভিজ্ঞতা (ইউজার এক্সপেরিয়েন্স-ইউএক্স) কাজে লাগানোর বিষয়ে শিক্ষার্থীদের হাতে কলমে শেখাতে এক কর্মশালা আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশে (এআইইউবি) অনুষ্ঠিত হয়।

এতে ইউজার এক্সপেরিয়েন্সের বিস্তারিত তুলে ধরার পাশাপাশি ইনফরমেশন আর্কিটেকচার, কন্টেন্ট স্ট্রাটেজি, ইউজার রিসার্চ, এক্সেসিবিলিটি এবং ইউজেবিলিটি নিয়ে আলোচনা করেন ইউজারহাবের হেড অব ডিজাইন অ্যান্ড রিসার্চ ওয়াহিদ বিন আহসান

userhub-techshohor

শনিবার ‘ইউএক্স স্যটারডে উইথ ওয়াহিদ’ শীর্ষক এ কর্মশালায় ইউএক্সের বিষয়ে তত্ত্বীয় বিষয়গুলো তুলে ধরার পর ওয়াহিদ শিক্ষার্থীদের সঙ্গে নিয়ে হাতে কলমে বাস্তবমুখী একটি ইউএক্স প্রজেক্ট তৈরি করেন।

এ ছাড়াও আলোচনায় বর্তমানে ইউএক্সের কাজের ক্ষেত্র, বাজারদর, চাহিদা, চাকরির সম্ভাবনার বিষয়গুলো উঠে আসে।

ইউজার স্টাডি অ্যান্ড এক্সপেরিয়েন্স রিসার্চ হাবের (ইউজারহাব) সহযোগিতায় কর্মশালাটি আয়োজন করে ইঞ্জিনিয়ারিং স্টুডেন্টস আসোসিয়েশন অব বাংলাদেশের (ইস্যাব) এআইইউবি ফেইস।

ইউজারহাবের সহ-প্রতিষ্ঠাতা নিলীম আহসান বলেন, দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর শিক্ষার্থীরা ‘ইউএক্স স্যাটারডে উইথ ওয়াহিদ’ কর্মশালা নিয়ে ব্যাপক উৎসাহ দেখাচ্ছে। পর্যায়ক্রমে সব বিশ্ববিদ্যালয়ে অন্তত একটি করে কর্মশালা পরিচালনা করার কথা জানান তিনি।

তুসিন আহমেদ

আরো পড়ুনঃ
বিহ্যান্স বাংলাদেশে ডিজাইনারদের মিলনমেলা

 

*

*

আরও পড়ুন