ডিসপ্লে অক্ষত রাখতে গরিলা গ্লাসের নতুন সংস্করণ

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ভাঙার হাত থেকে রক্ষার জন্য আরও শক্তিশালী গরিলা স্মার্টফোন গ্লাস ৪.০ এনেছে নির্মাতা প্রতিষ্ঠান কর্নিং। সম্প্রতি স্মার্টফোন গ্লাসের এই চতুর্থ সংস্করণ বাজারে আনার ঘোষণা দিয়েছে প্রতিষ্ঠানটি।

কর্নিংয়ের পক্ষ থেকে জানানো হয়েছে, নতুন সংস্করণের গরিলা গ্লাস আগের চেয়ে দ্বিগুণ বেশি শক্তিশালী। এই গ্লাস হাত থেকে পড়ে ভাঙার মতো পরিস্থিতিতেও ৮০ শতাংশ ক্ষেত্রে অক্ষত থাকবে। ইতিমধ্যে চতুর্থ প্রজন্মের এই গরিলা গ্লাস নানাভাবে পরীক্ষা নিরীক্ষা করা হয়েছে বলেও জানিয়েছে প্রতিষ্ঠানটি।

101628

এ ব্যাপারে কর্নিংয়ের কর্পোরেট ভাইস প্রেসিডেন্ট জেমস স্টেনার বলেন, ব্যবহারকারী গরিলা গ্লাসের নতুন সংস্করণ ব্যবহারের ফলে তাদের ডিভাইস আরও বেশি নিরাপদে থাকবে। এটি অধিক চাপ সহ্য করার উপযোগী করে তৈরি করা হয়েছে।

দুর্ঘটনার ক্ষেত্রে দেখা যায়, প্রবল বেগে হাত থেকে পড়ে ভেঙ্গে যায় স্মার্টফোনের গ্লাস। এমন পরিস্থিতিতে গ্লাস অক্ষত রাখতে ব্যবহার করা হয় গরিলা গ্লাস। বর্তমানে সনি, স্যামসাং, অ্যাপল, এইচটিসি সহ বিভিন্ন ব্র্যান্ডের স্মার্টফোন এবং ট্যাবলেটে কর্নিংয়ের গ্লাস ব্যবহার করা হয়ে থাকে।

২০০৭ সালে প্রথম বাজারে আসে গরিলা গ্লাস। বর্তমানে চল্লিশটিরও বেশি হ্যান্ডসেট নির্মাতা প্রতিষ্ঠানের জন্য তৈরি করা হয় এই গ্লাস ।

জানা গেছে, এ পর্যন্ত ৩ বিলিয়ন ডিভাইসে ব্যবহৃত হয়েছে কর্নিংয়ের গরিলা গ্লাস প্রযুক্তি। এটি তৈরিতে ১ হাজার ৫০০ এরও বেশি বিভিন্ন পণ্য ব্যবহার করা হয়।

সিনেট অবলম্বনে তুসিন আহমেদ

আরো পড়ুনঃ

*

*

আরও পড়ুন