Header Top

৩০ হাজার ডলারের প্রথম হ্যাকাথন প্রতিযোগিতা

হ্যাক-টেকশহর
Evaly in News page (Banner-2)

ফখরুদ্দিন মেহেদী, টেক শহর কনটেন্ট কাউন্সিলর : বিশ্বে প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে ভার্চুয়াল হ্যাকাথন প্রতিযোগিতা। বাংলাদেশসহ যে কোনো দেশের প্রযুক্তিপ্রেমীরা এতে অংশ নিতে পারবেন।

একক বা দলগতভাবে অংশ নিয়ে জিতে নেওয়া যাবে ৩০ হাজার ডলার পুরস্কার। ইতোমধ্যে নিবন্ধন শুরু হয়েছে। চলবে ২১ নভেম্বর পর্যন্ত। তবে এক হাজার দলকে প্রতিযোগিতায় অংশ নেওয়ার সুযোগ দেওয়া হবে।

কোডিং নামের একটি প্রতিষ্ঠানের আয়োজনে এ প্রতিযোগিতা হবে আগামী ৬ থেকে ৯ ডিসেম্বর। শিগগির কি বিষয়ে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে তা জানিয়ে দেওয়া হবে।

হ্যাক-টেকশহর

এ হ্যাকাথন আয়োজনে সহায়তা করছে জনপ্রিয় অনলানই মার্কেটপ্লেস ইল্যান্ড-ওডেস্ক।

ওডেক্সের তথ্য অনুযায়ী, ভার্চুয়াল হ্যাকাথন প্রতিযোগিতায় টিম কিংবা ব্যক্তিগত প্রোগ্রামার বা নির্মাতা হিসেবে অংশগ্রহণ করা যাবে। প্রতিযোগিতায় বিজয়ীর জন্য রয়েছে কোডিং, ইলান্স-ওডেস্ক এবং অন্যান্য প্রতিষ্ঠানের উপহার মিলিয়ে ৩০ হাজার মার্কিন ডলার জিতে নেওয়ার হাতছানি।

একটি শুধু তাই নয় এর মাধ্যমে বিশ্বের প্রযুক্তি সম্প্রদায়কে নিজের কোডিং দক্ষতা দেখিয়ে দেবার সুযোগ রয়েছে। উদ্ভাবনের থিমে গ্লোবাল ফিনান্স, জলবায়ূ পরিবর্তন, শিক্ষা, হেলথকেয়ার, ট্রাভেলসহ অন্যান্য বিষয় থাকতে পারবে।

এ হ্যাকাথনে সহ-পৃষ্টপোষক হিসেবে যোগ দিতে পেরে উচ্ছাসিত ইল্যান্স-ওডেস্ক। ওডেস্কের কো ফাউন্ডার ওদেসিস সাতালোস জানান, অনলাইনের মাধ্যমে কিভাবে কাজ এগিয়ে নিয়ে যায় তার অন্যতম উদাহরণ হবে গ্লোবাল হ্যাকাথন। বিশ্বের বিভিন্ন স্থান থেকে প্রতিভাবানরা এতে অংশ নিতে পারবে।

হ্যাকাথন আয়োজকরা জানায়, বিশ্বে এ পর্যন্ত ৪ হাজার প্রোগ্রামার এবং ডেভলপার এতে অংশ নিতে নিবন্ধন করে ফেলেছেন।

আগ্রহীরা এ ঠিকানায় ক্লিক করে নিবন্ধন করতে পারবেন।

*

*

আরও পড়ুন