শ্রমবিধিতে অ্যামটবের প্রস্তাব অগ্রহণযোগ্য : জিপিইইউ

জিপিইইউ-টেকশহর

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : শ্রমবিধিমালা প্রণয়নে টেলিকম অপারেটরদের সংগটন অ্যামটবের প্রস্তাব গ্রহণ না করতে সরকারের প্রতি দাবি জানিয়েছে গ্রামীণফোন অ্যামপ্লয়িজ ইউনিয়ন (জিপিইইউ)।

শুক্রবার প্রেসক্লাব চত্ত্বরে শ্রমিকবান্ধব শ্রমবিধিমালা প্রণয়নের দাবীতে এক মানববন্ধন কর্মসূচীতে এ দাবি জানায় জিপিইইউ।

জিপিইইউ-টেকশহর

মানববন্ধনে বক্তারা বলেন, অ্যামটব শ্রমিকবান্ধব বিধিমালা প্রণয়নে যড়যন্ত্র করছে। তাদের প্রস্তাবনা শ্রমিককে মৌলিক অধিকার থেকে বঞ্চিত করবে। সেইসাথে তা রাষ্ট্র পরিচালনার মূলনীতির পরিপন্থী।

জিপিইইউ এর সাধারণ সম্পাদক মিয়া মাসুদ বলেন, “শ্রমবিধিমালায় অ্যামটব শ্রমিকের সংজ্ঞা এবং বেশ কিছু ধারা-উপধারা পরিবর্তনের প্রস্তাবনা দিয়েছে এবং শ্রম মন্ত্রণালয়ও সেইসব প্রস্তাব হুবহু খসড়া বিধিতে গ্রহণ করেছে। আমরা এসব প্রস্তাব দেখেছি যে এতে শ্রমিকের মূল অধিকার ক্ষুন্ন করা হয়েছে। আমরা অ্যামটবের এই প্রস্তাবনা গ্রহণ না করার জন্য সরকারের কাছে দাবি জানাচ্ছি।”

জিপি এপ্লোয়ি ইউনিয়ন-টেকশহর.কম

জিপিইইউ সভাপতি ফজলুল হকের সভাপতিত্বে এ মানববন্ধনে আরো বক্তব্য রাখেন সুব্রত দাস, আসিফ ইকবাল, কল্পনা আক্তার, আবিদা জেরিনসহ সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

জিপিইইউ ছাড়াও মানবন্ধনে বিসিডব্লউএস, বিজিআইডব্লউএফ, বিআইজিইউএফ, বিআরজিডব্লুউএফ, ইউএনআইবিএলসি, এআইটিইইউ এবং আইনের পাঠশালা নামের শ্রম সংগঠনগুলো অংশ নেয়।

আল আমীন দেওয়ান

*

*

আরও পড়ুন