Techno Header Top and Before feature image

বাংলাদেশে অফিস খুলেছে পিপল এন টেক

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : বাংলাদেশে অফিস খুলেছে যুক্তরাষ্ট্র ভিত্তিক আইটি প্রতিষ্ঠান পিপল এন টেক। এরআগে তারা কানাডা এবং ভারতে কার্যক্রম শুরু করে।

সম্প্রতি রাজধানীর গ্রীনরোডের গুডলাক সেন্টারে পিপল এন টেকের অফিস উদ্বোধন করেন একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স বিভাগের চেয়ারম্যান অধ্যাপক সাজ্জাদ হোসেন। উদ্বোধন অনুষ্ঠানে তিনি বলেন, পিপল এন টেক যুক্তরাষ্ট্র এবং বাংলাদেশের মধ্যে তথ্যপ্রযুক্তি নির্ভর কর্মসংস্থানের সেতু বন্ধন হিসেবে কাজ শুরু করেছে।

pic

পিপল এন টেকের প্রতিষ্ঠাতা ও সিইও আবু বকর হানিফ বলেন, যুক্তরাষ্ট্রের প্রতিষ্ঠানগুলোতে যেসব কাজের চাহিদা বেশি এ দেশে সেগুলোকে প্রাধান্য দিয়ে প্রশিক্ষণ কার্যক্রম শুরু করা হয়েছে। এরমধ্যে সফটওয়্যার টেস্টিং, বিজনেস অ্যানালিস্ট, ডেটাবেজ অ্যাডমিনিস্ট্রেশন এবং বেসিক কম্পিউটার কোর্স উল্লেখযোগ্য। এছাড়া ওরাকল সার্টিফিকেট প্রফেশনাল কোর্স, ওয়েব ডেভেলপমেন্ট, ডেস্কটপ ও মোবাইল অ্যাপ্লিকেশন ডেভেলপমেন্ট এবং যারা অনলাইনে আউটসোর্সিং করেন তাদের জন্য বিনামূল্যে ইংলিশ ল্যাক্সগুয়েজ কোর্সও অন্তর্ভুক্ত করা হয়েছে।

তিনি বলেন, যুক্তরাষ্ট্র সরকার এবার এইচওয়ানবি ভিসায় ১ লাখ ৮০ হাজার নতুন ইমির্গ্যান্ট নেবে। প্রতিবছরের চেয়ে এই সংখ্যা তিনগুণ। বাংলাদেশের যত বেশি সংখ্যক আইটি প্রশিক্ষিত আবেদনকারী থাকবে, সম্ভাবনাও তত বেশি হবে। যারা বিশ্ববিদ্যালয়গুলো থেকে এরই মধ্যে কম্পিউটার সায়েন্সে শিক্ষা নিয়েছেন তাদের জন্য পিপল এন টেকের কোর্সগুলো বেশ সহায়ক হবে।

আল আমীন দেওয়ান

*

*

আরও পড়ুন