কিস অব লাভের ফেইসবুক পেইজ হ্যাক

কিস অব লাভ -টেকশহর ডটকম
Evaly in News page (Banner-2)

টেকশহর কনটেন্ট কাউন্সিলর : প্রকাশ্য চুম্বন কর্মসূচির সংগঠকদের ফেইসবুক পেইজ ‘কিস অব লাভ’ হ্যাক করা হয়েছে। শুধু তাই নয়, হ্যাক করা হয়েছে এর প্রধান পাঁচ সংগঠকের ব্যক্তিগত এফবি অ্যাকাউন্টও।

অনৈতিকতার দোহাই তুলে প্রেমিক-প্রেমিকা বা প্রণয় যুগলদের ওপর জুলুম চালানোর প্রতিবাদে ভারতের একদল তরুণ-তরুণী ভালোবেসে প্রকাশ্যে চুম্বনের দাবিতে সম্প্রতি “কিস অব লাভ” কর্মসূচীর ডাক দেয়।

এই আন্দোলনের প্রধান সংগঠকদের একজন রাহুল পাসুপালান। তিনি জানান,আমরা এই হ্যাকিংয়ের বিষয়টি নিয়ে রাজ্যের মন্ত্রীর কাছে অভিযোগ করেছি। আশা করছি, একটা সমাধান পাবো।


kiss_of_love

তিনি আরও জানান,ভারতের কোচির সমুদ্রতটে প্ল্যাকার্ড নিয়ে প্রণয় যুগল পরস্পরকে চুমু খাবেন অথবা একে অন্যের হাত ধরবেন বা অন্য কোনোভাবে ভালবাসার প্রকাশ করবেন। তাতে তো দোষের কিছু দেখি না। এজন্য শান্তিপূর্ণ কর্মসূচি দিয়েছি। আর তাতে বাঁধা দেয়ার চেষ্টা চলছে। কিন্তু আমাদের কর্মসূচি বা প্রাইভেসিতে হস্তক্ষেপের অধিকার তো সরকারের নেই।

কর্মসূচি ঘোষণার পর পরই সামাজিক নেটওয়াকিং সাইট ফেইসবুকে এ নিয়ে প্রচারণা চালানো হয়। এর মধ্যে ফেইসবুক পেইজে হাজার হাজার লোক লাইক দিয়েছেন, সামিল হওয়ার অঙ্গীকারও ব্যক্ত করেছেন। অনেকে সামিলও হয়েছেন। সর্বশেষ এই পেইজটিতে ফলোয়ারের সংখ্যা ৯০ হাজার ছাড়ায়। এরপরই হ্যাক করা হয় তা।

কিস অব লাভ-টেকশহর

এদিকে, পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, প্রকাশ্যে চুম্বন ‘অশালীন’ কাজ, এমন কাজ তো আইনের চোখেও দণ্ডনীয় অপরাধ,তাই কেউ যদি সেরকম কিছু করে সেক্ষেত্রে কঠোর ব্যবস্থা নেবো।

উল্লেখ্য, সম্প্রতি কোঝিকোড়ের একটি ক্যাফেতে প্রণয় যুগল চুম্বন করলে ‘অশালীন’ কাজের তুয়ো তুলে সেখানে হামলা ও ভাঙচুর করা হয়। এর পেছনে বিজেপি-র যুব শাখার ভারতীয় যুব জনতা মোর্চার সদস্যরাই ছিল বলে অভিযোগ আছে। এরপরই ঘোষণা দেয়া হয় কিস অব লাভ কমসূর্চীর।

হিন্দুস্থান টাইমস অবলম্বনে তুসিন আহমেদ

*

*

আরও পড়ুন