টিএসসির অ্যানিমেশন চলচ্চিত্র উৎসবে প্রথম দিনেই সাড়া

অ্যানিমেশন-ফিল্ম-ফেস্টিভ্যাল-টিএসসি-ঢাবি
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : নতুন রুপে সেজেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক কেন্দ্র (টিএসসি)। অনেক দিন পর কেউ এলে একটু অবাকই হবেন তিনি। কেননা অ্যানিমেটেড চরিত্র দিয়ে বিশাল এক তোরন বানিয়ে রাখা হয়েছে প্রধান ফটকে। জনপ্রিয় সব অ্যানিমেটেড চরিত্র বদলে দিয়েছে পুরো প্রাঙ্গনের আবহ।

অ্যানিমেশন চলচ্চিত্র উৎসবের আয়োজন উপলক্ষে এ বর্ণিল সাজ টিএসসির। ছয় দিনব্যাপী এ উৎসবে দেখানো হচ্ছে দেশ-বিদেশের বেশ কিছু বিখ্যাত সিনেমা।

দেশে অ্যানিমেশন সিনেমাকে জনপ্রিয় করে তুলতে এ উৎসবের আয়োজন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় ফিল্ম সোসাইটি

আরো পড়ুনঃ ভালো অ্যানিমেশনে গণিত ও পদার্থবিজ্ঞানও দরকার : নাফিস

অ্যানিমেশন-ফিল্ম-ফেস্টিভ্যাল-টিএসসি-ঢাবি

উৎসবের প্রথম দিনে হরতাল উপেক্ষা করে সিনেমা দেখতে জড়ো হয়েছেন বিপুল সংখ্যক দর্শক। উদ্বোধনের দিনে বাম পাশে দলবেঁধে বসেছেন ঢাবি ফিল্ম সোসাইটির স্বেচ্ছাসেবীরা এবং ডান পাশে রাখা হয়েছে টিকিট কাউন্টার।

সিনেমা দেখতে আসা ঢাকা বিশ্ববিদ্যালয়ের মনোবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী জান্নাতুন নাঈম জানালেন, এতো অল্প টাকায় বাংলাদেশে কোথাও বড় পর্দায় অ্যানিমেডেট সিনেমা দেখার ব্যবস্থা নেই। তাই তিনি সুযোগটা হাতছাড়া করতে চাননি বলে চলে এসেছেন।

অডিটোরিয়ামে ঢুকতেই দেখা গেলো বড়পর্দায় চলছে ‘ট্যাংগেলড’। দর্শকরা মুগ্ধ হয়ে দেখছেন সিনেমাটি।

অ্যানিমেশন-ফিল্ম-ফেস্টিভ্যাল-টিএসসি-ঢাবি

অডিটোরিয়াম থেকে বেরিয়ে কথা হলো ঢাবি ফিল্ম সোসাইটির সাধারণ সম্পাদক সৈকত রায়হানের সঙ্গে। তিনি টেকশহর ডটকমকে জানান, দেশে অ্যানিমেশন নিয়ে যারা কাজ করছেন তাদের উৎসাহিত করতে এবং এ ধরনের সিনেমাকে আরো জনপ্রিয় করার লক্ষ্যে নিয়ে এ উৎসবের আয়োজন করা হয়েছে।

ছয় দিনব্যাপী এ আয়োজনের প্রথমদিন দেখানো হয়েছে পিক্সার শর্টস, ট্যাংগেলড,শের্ক টু। বুধবারে দেখানো হবে মন্টু মিয়ার অভিযান, আপ, ফ্রোজেন, মেগামাইন্ড, অ্যাডভেঞ্চার অব টিনটিন। বৃহস্পতিবার থাকছে ডিসপিকেবল মি, টয় স্টোরি-থ্রি, কুংফু পান্ডা। উৎসবের শেষ দিনে দেখানো হবে রোমিও অ্যান্ড জুলিয়েট, মন্ট্রিস ইউনিভার্সিটি, ফাইন্ডিং নেমো।

প্রতি টিকেটের মূল্য ধরা হয়েছে ২০ টাকা। অডিটোরিয়াম কাউন্টারে পাওয়া যাবে টিকিট।

– সাইমুম সাদ

আরো জানুনঃ

গুগলে কনিষ্ঠ বাংলাদেশীর স্বপ্নযাত্রা

ঢাবি শিক্ষর্থীদের সবার হাতে ল্যাপটপ চান গভর্নর

মধুর ক্যান্টিনে শনিবার থেকে ফ্রি ওয়াইফাই

চালককে সতর্ক করার ডিভাইস বানাল ঢাবি শিক্ষার্থীরা

ই-লাইব্রেরি প্রতিষ্ঠায় ঢাকা বিশ্ববিদ্যালয় ও রবি’র চুক্তি

*

*

আরও পড়ুন