ঢাকা বিশ্ববিদ্যালয়ের সব ফেইসবুক পেইজ ও গ্রুপ ভুয়া

ঢাকা ইউনিভার্সিটির ভুয়া পেইসবুক পেইজ-টেকশহর.কম
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ঢাকা বিশ্ববিদ্যালয়ের নামে যেসব ফেইসবুক পেইজ ও গ্রুপ রয়েছে তা বন্ধ না করলে আইনানুগ ব্যবস্থা নেবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। সম্প্রতি ‘ফেইসবুক ব্যবহারকারীদের জ্ঞাতার্থে’ শিরোণামে এ সংক্রান্ত এক নোটিশ জারি করেছে বিশ্বদ্যালয়ের জনসংযোগ দফতর।

নোটিশে বলা হয়, জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ কর্তৃক পরিচালিত বা অনুমোদিত কোনো ফেইসবুক পেইজ নেই।

আরো পড়ূনঃ ঢাবি শিক্ষর্থীদের সবার হাতে ল্যাপটপ চান গভর্নর

ঢাকা ইউনিভার্সিটির ভুয়া পেইসবুক পেইজ-টেকশহর.কম

জনসংযোগ দফতরের  ভারপ্রাপ্ত পরিচালক ড. নূর-ই-আলম স্বাক্ষরিত এ নোটিশে বলা হয়, ‘সম্প্রতি লক্ষ্য করা গেছে যে, ফেইসবুকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের নাম ব্যবহার করে University of Dhaka, Dhaka University, ঢাকা বিশ্ববিদ্যালয় নামে বেশকিছু পেইজ এবং গ্রুপ খোলা হয়েছে যেগুলো বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের অনুমোদন ছাড়াই তাদের কার্যক্রম পরিচালনা করে আসছে।

উক্ত পেইজ বা গ্রুপ থেকে প্রকাশিত বিভিন্ন পোস্ট, ছবি ও কমেন্ট অনেকক্ষেত্রে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভাবনা হিসেবে গৃহীত হচ্ছে যা বিশ্ববিদ্যালয়ের সুনাম ও চেতনার সাথে সঙ্গতিপূর্ণ নয় এবং বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি দারুণভাবে ক্ষুন্ন করছে।

এতদ্বারা, এসব পেইজ বা গ্রুপগুলো পরিচালনার সাথে সম্পৃক্ত সকলকে এগুলো বন্ধ করার পরামর্শ প্রদান করা হলো, অন্যথায় এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার কোন বিকল্প থাকবে না।’

বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে www.du.ac.bd/newsdetails.php?id=1773 এই নোটিশ দেয়া হয়।

আল আমীন দেওয়ান

আরো জানুনঃ

চালককে সতর্ক করার ডিভাইস বানাল ঢাবি শিক্ষার্থীরা

ওয়াইফাই জোনে মধুর ক্যান্টিন

ই-লাইব্রেরি প্রতিষ্ঠায় ঢাকা বিশ্ববিদ্যালয় ও রবি’র চুক্তি

 

*

*

আরও পড়ুন