আইরিশ স্ক্যানার প্রযুক্তি নিয়ে আসছে গ্যালাক্সি এস ৬

গ্যালাক্সি এস৬-টেকশহর
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : দক্ষিণ কোরিয়ার প্রযুক্তি জায়ান্ট স্যামসাংয়ের গ্যালাক্সি সিরিজের পরবর্তী সংস্করণের স্মার্টফোনের নাম হবে গ্যালাক্সি এস ৬ । আগামী বছর এটি বাজারে আসতে পারে। ইতিমধ্যে গ্যালাক্সি এস ৬ নিয়ে গুজব শুরু হয়ে গেছে প্রযুক্তি বিষয়ক ওয়েব সাইটগুলোতে। সম্প্রতি ফাঁস হয়েছে ফোনটির কনফিগারেশন সম্পর্কে তথ্য।

ফাঁস হওয়া তথ্য থেকে জানা যায় গ্যালাক্সি এস ৬ এর ডিসপ্লে হবে ৫.৩ ইঞ্চি যার রেজুলেশন  ২১৬০*৩৮৪০। প্রসেসর হিসেবে ব্যবহার করা হতে পারে ৬৪ বিটের কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮১০ প্রসেসর এবং চার গিগাবাইটের র‍্যাম। স্টোরেজ সুবিধার জন্য ইন্টারনালে থাকবে ১৬ এবং ৩২ গিগাবাইট মেমোরি। ছবি তোলার জন্য থাকতে পারে ২০ মেগাপিক্সেল ক্যামেরা।

আরো পড়ুনঃ গ্যালাক্সি এসফাইভের হোমস্কিনের ছবি ফাঁস

গ্যালাক্সি এস৬-টেকশহর

সবগুলো ফিচারই গ্যালাক্সি এস ৫ থেকে বেশ উন্নত। গ্যালাক্সি এস ৫ এর ডিসপ্লে ৫.১ ইঞ্চি এবং রেজুলেশন হলো ১০৮০* ১৯২৯। ক্যামেরা ছিল ১৬ মেগাপিক্সেলের।

গ্যালাক্সি এস ৬ এ উলেখ্যযোগ্য যে ফিচারটি নতুন যুক্ত হতে পারে তা হলো আইরিশ স্ক্যানার প্রযুক্তি। এছাড়া থাকবে ফিঙ্গারপ্রিন্ট প্রযুক্তি। চিরচেনা পাস্টিকের বডি পরিবর্তন করে গ্যালাক্সি এস ৬ হতে পারে মেটাল বডির।
তবে ফোনটি সম্পর্কে এখনো অফিসিয়ালভাবে কোন তথ্য প্রকাশ করেনি অ্যাপল। বিস্তারিত জানতে অপেক্ষা করতে হবে আগামী বছর ফেব্রুয়ারি পর্যন্ত।

ফোন এরিনা অবলম্বনে তুসিন আহমেদ

আরো জানুনঃ

 ফাইভ জি’তে গতির যাদু দেখাল স্যামসাং

নতুন গতি নিয়ে এলো গ্যালাক্সি এস৫ প্লাস

স্যামসাংয়ের ল্যাপটপ বিক্রি বন্ধ হচ্ছে!

স্যামস্যাংয়ের নতুন ওয়াই-ফাই : ১ জিবি মুভি ৩ সেকেন্ডে

রবির বান্ডেল অফারে গ্যালাক্সি আইস নেক্সট ফ্রি

*

*

আরও পড়ুন