স্কাইপের ভিডিও ম্যাসেঞ্জার স্কাইপ কুইক

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ভিডিও চ্যাটের জন্য জনপ্রিয় অ্যাপ্লিকেশন স্কাইপের নিমার্তারা নতুন একটি অ্যাপস নিয়ে হাজির হয়েছেন। ‘ স্কাইপ কুইক’ নামে অ্যাপ্লিকেশনটির মাধ্যমে সহজে ভিডিও ম্যাসেজ আদান-প্রদান করা যাবে।

অ্যান্ড্রয়েড, আইওএস এবং উইন্ডোজ মোবাইল অপারেটিং সিস্টেমে কাজ করবে নতুন এই অ্যাপ্লিকেশনটি । অ্যাপ্লিকেশনটি ব্যবহার করে সর্বোচ্চ ৪২ সেকেন্ডের ভিডিও বার্তা পাঠানো যাবে।

আরো পড়ুনঃ ভিডিও চ্যাটের পাঁচ জনপ্রিয় অ্যাপ্লিকেশন

স্কাইপির ভিডিও ম্যাসেঞ্জার 'স্কাইপ কুইক'
স্কাইপির ভিডিও ম্যাসেঞ্জার ‘স্কাইপ কুইক’

সাথে পড়ুনঃ স্কাইপির ব্যবহার বাড়ছে, সরকারের পকেট পুড়ছে

স্মার্টফোনে পুরোনো ভিডিও বার্তা জমা হয়ে মেমোরির জায়গা ফুরাবে তাই ব্যবহারকারীদের সুবিধার জন্য স্কাইপ কুইক অ্যাপটিতে স্বয়ংক্রিয়ভাবে দুই সপ্তাহ পর পর ভিডিও ডিলিট হয়ে যাবে। চাইলে ব্যবহারকারীরা ম্যানুয়ালভাবে যে কোন সময় ভিডিও ডিলেট করতে পারবে।

দ্রুত ম্যাসেজের উত্তর দেওয়ার জন্য রয়েছে ‘কুইক ফ্লিকস’ ফিচার। অ্যান্ড্রয়েড এবং আইওএস অপারেটিং সিস্টেমের জন্য ফিচারটি থাকলেও উইন্ডোজ ফোনের জন্য নেই এই ফিচারটি। তবে দ্রুতই এই ফিচার উইন্ডোজ ফোনে যুক্ত করা হবে বলে জানানো হয়েছে।

বর্তমানে ফেইসবুক অধিগ্রহণকৃত হোয়াটসঅ্যাপে ভিডিও বার্তা পাঠানো সুবিধা রয়েছে। হোয়াটসঅ্যাপের সাথে পাল্লা দিয়ে স্কাইপের এই সুবিধা আনা হয়েছে বলে ধারণা করছে বিশ্লেষকরা।

সিনেট অবলম্বনে তুসিন আহমেদ

*

*

আরও পড়ুন