ব্যবসার হিসেব-নিকেশের সফটওয়্যার ত্রয়ীর নতুন সংস্করণ বাজারে

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : দেশে তৈরী একাউন্টিং ইনভেন্টরি সফটওয়্যার ত্রয়ীর  নতুন সংস্কারণ বাজারে এসেছে। ছোট ব্যবসা প্রতিষ্ঠানগুলোর উপযোগী করে এ সংস্করণ তৈরি করা হয়েছে।  বিজনেস সল্যূশন ত্রয়ীর নতুন সংস্করণটির নাম দেওয়া হয়েছে ‘ত্রয়ী-লাইট’।

সফটওয়্যারটির নির্মাতা প্রতিষ্ঠান বেষ্ট বিজনেস বন্ড লিমিটেড জানায়, যেকোন ধরণের ব্যবসায় ত্রয়ী লাইট সফটওয়্যারে প্রতিদিনের ক্রয়-বিক্রয়, লাভ-ক্ষতি, আদান প্রদান, ট্রায়াল ব্যালেন্স, ব্যালেন্স-সীটসহ সবধরণের রিপোর্ট তৈরী করা যাবে।

এতে সকল গ্রাহকের নাম, প্রোডাক্ট বা আইটেমের নাম ইংরেজীর পাশাপাশি বাংলায়ও এন্ট্রি করা যায়। ফলে বিল এবং মানি রিসিপ্ট ইংরেজী ও বাংলায় দুই ভাবেই প্রিন্ট নেয়া যায়। এছাড়া এতে ব্যাংক চেক হাতে না লিখে সফটওয়্যার থেকে সরাসরি প্রিন্ট নেয়া যাবে।

Troyee-Lite (Box)

ত্রয়ী- লাইট সফটওয়্যারে হিসাব রাখতে সাপ্লাইয়ার, কাস্টমার, ব্যাংক, আয়-ব্যয়ের খাত ইত্যাদি তৈরি করা, পূর্ববর্তী মাসের ক্লোজিং ব্যালেন্স (অ্যাকাউন্টস্ ও স্টকের), ওপেনিং ব্যালেন্স এন্ট্রি করা এবং সবধরণের লেনদেন বিভিন্ন ভাউচারের মাধ্যমে এন্ট্রি করে দিতে হবে। এন্ট্রি করা মাত্রই এটি সব রিপোর্টের ভাউচার তৈরি করে ফেলতে পারে। এতে পরবর্তী অর্থবছরের লেজার বা আইটেম পূনরায় তৈরি করতে হয় না। সফটওয়্যার স্বয়ংক্রিয়ভাবে পূর্ববর্তী বছরের ক্লোজিং ব্যালেন্স  এবং নতুন অর্থবছরে ওপেনিং ব্যালেন্স হিসেব নিয়ে কাজ শুরুর করার উপযোগী করে রাখে।

ফখরুদ্দিন মেহেদী

*

*

আরও পড়ুন