ফ্রিল্যান্সিং টিউটোরিয়ালের ডিভিডি এনেছে ইনফোনেটবিডি

ইনফোটেক-টেকশহর
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ফ্রিল্যান্সিংয়ের নানা শাখার কাজ শিখতে  সহায়ক ডিভিডি তৈরি করেছে ইনফোনেট বিডি। এই ডিভিডিতে এখন  ঘরে বসেই আয়ত্বে অানা যাবে কাঙ্খিত যেকোন কোর্স।

ডিভিডিতে অনলাইন ফ্রিল্যান্সিং কোর্সগুলোর মধ্যে রয়েছে ওয়েব ডিজাইন, ওয়ার্ডপ্রেস থিম ডেভেলপমেন্ট, গ্রাফিক্স ডিজাইন, সার্চ ইঞ্জিন অপ্টিমাইজেশনের কোর্স  ভিডিও, সোর্সফাইল, সফটওয়্যার ও প্রাকটিস ফাইলসহ পুরো রিসোর্সসমূহ। এছাড়া ইনফোনেটবিডির বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীদের ব্যবহারিক ফাইল, লেকচারশীট সিলেবাস, কোর্স রিলেটেড সফটওয়্যার এবং ব্যবহারিকের জন্য জন্য প্রচুর টেমপ্লেট  দেওয়া আছে এতে।

ইনফোনেটবিডি’র প্রতিষ্ঠাতা পরিচালক ইব্রাহিম আকবর টেকশহরডটকমকে জানান, প্রথমে ভিডিও টিউটোরিয়াল বের করার কোন পরিকল্পনা ছিলো না।  কিন্তু আমাদের গ্রুপের অনেক সদস্যদের অনেকের এলাকায় ইন্টারনেটের ভালো স্পীড নেই। অনেকের আবার নেট ব্যবহার করার উপায় নেই। তাদের কথা ভেবেই ভিডিও টিউটোরিয়াল বের করা হয়েছে যেন তারা যেকোন কোর্স শিখতে পারেন।

ইনফোটেক-টেকশহর

তিনি বলেন, ইনফোনেটবিডির মুল উদ্দেশ্য ফ্রিল্যান্সিং কোর্স শিখিয়ে দেশের তরুণদের উপার্জনক্ষম করে তোলা। ডিভিডিটি সংগ্রহ করে কোর্সগুলো ভালোভাবে শিখতে পারলে শিক্ষার্থীরা ফ্রিল্যান্সিং করার পাশাপাশি দেশীয় যেকোন কাজও করতে পারবেন বলে মনে করেন তিনি।

ঘরে বসেই অর্ডার যাবে এই ডিভিডি। সীমিত সময়ের জন্য মোবাইল ও অনলাইন অর্ডারের ক্ষেত্রে ২০ শতাংশ ছাড়ের ব্যবস্থা রাখা হয়েছে। একটি কোর্সের ডিভিডি পেতে বিকাশ ও কুরিয়ার চার্জসহ ২৬০ টাকা এবং সকল কোর্সের ডিভিডি একসাথে পেতে ৭৫০ টাকা দিতে হবে। বিকাশের জন্য ০১৯৪৮৮৫৮২৫৮ নাম্বারে টাকা পাঠিয়ে কুরিয়ার ঠিকানা এসএমএস করতে হবে। এরপর যথাসময়ে পৌঁছে দেওয়া হবে ডিভিডিটি।

তবে রাজধানীর বিসিএস কম্পিউটার সিটি, মাল্টিপ্ল্যান সেন্টারের বিভিন্ন দোকানেও ডিভিডিটি পাওয়া যাচ্ছে। এছাড়া বিদেশ থেকে ডিভিডিটি পেতে ইনফোনেটবিডিডটওআরজি তে অর্ডার করতে হবে। রকমারি ডটকমেও অর্ডার দিয়ে  ডিভিডিটি সংগ্রহ করা যাবে।

ফখরুদ্দিন মেহেদী

*

*

আরও পড়ুন