Header Top

বেনামে পোস্ট করার অ্যাপ আনছে ফেইসবুক

ফেইসবুক-টেকশহর
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : এ বছরের শুরুর দিকে প্রায় ১৫ মিলিয়ন ডলারে জোস মিলারের স্টার্টআপ ব্রাঞ্চ কিনে নেয় ফেইসবুক। সেই মিলারকে দিয়েই এবার এমন একটি অ্যাপ বানানো হচ্ছে যার মাধ্যমে ফেইসবুক ব্যবহারকারীরা বেনামে কোন কিছু পোষ্ট করা বা গোপন বিষয় নিয়ে কারো সাথে আলোচনা করতে পারবেন।

আর এ নিয়ে কাজ করতে মিলারকে লন্ডনে ফেইসবুকের সর্বশেষ অত্যাধুনিক ক্রিয়েটিভ ল্যাব অ্যাপলিকেশনে পাঠানো হচ্ছে।

ফেইসবুক-টেকশহর

ফেইসবুকের এই অ্যাপটি দিয়ে সম্ভবত স্বাস্থ্য-বিষয়ক জিজ্ঞাসা মতো গোপন বিষয়গুলো যা সরাসরি সবার সাথে শেয়ার করা যায়না এমন পোষ্ট শেয়ার করা যাবে। অর্থ্যাৎ যে ফেইসবুক ব্যবহারকারী ওসব বিষয়ে জানতে নিজের নাম ব্যবহার করতে অস্বস্তি বোধ করেন তারা বেনামে সেসব বিষয় প্রকাশের সুযোগ পাবেন। তবে, পোস্টটি ফেইসবুকের পেইজে ব্যবহারকারীর অ্যাকাউন্টের সঙ্গে যুক্ত থাকবে কি না, এ বিষয়টি নিশ্চিত হওয়া যায়নি। আগামী কয়েক সপ্তাহের মধ্যেই অ্যাপটি নিয়ে আসা হবে ।

কয়েকদিন আগে ফেইসবুকের প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ জানিয়েছিলেন, নতুন ধরনের একটা অ্যাপস তৈরি করা সামাজিক যোগাযোগ মাধ্যমটির প্রধান কার্মসূচির একটি। ইতিমধ্যেই ‘স্লিংশট’ নামের একটি মেসেজিং অ্যাপস চালু করেছে। যা এ পর্যন্ত প্রায় ৫০ কোটিবার ডাউনলোড হয়েছে। এ ছাড়াও ব্যবহারকারীদের সুবিধার্থে নানান অ্যাপ নিয়ে হাজির হচ্ছে শীর্ষে থাকা এ সামাজিক মাধ্যমটি।

অ্যাপটির নির্মাতা জোস মিলার টুইটারে জানিয়েছেন, লোকজন এই অ্যাপ বিষয়ে মুখরোচক গল্প ছড়াচ্ছে। অ্যাপটির কাজ শুধু পরিচয় গোপন করাই হবেনা, বরং আরো বিস্তৃত কাজে ব্যবহৃত হবে। কিন্তু বিষয়গুলো জানতে আরো কিছুদিন অপেক্ষা করতে হবে।

মিলারের মতে, আপনি ইচ্ছার প্রকাশ করতে চান তা নিয়ে কথা বলুন কিন্তু নাম পরিচয় গোপন রাখার বিষয়টিকে কেন মূখ্য করে তুলছেন।

টাইমস অব ইন্ডিয়া ও টেকক্রাঞ্চ অবলম্বনে ফখরুদ্দিন মেহেদী

*

*

আরও পড়ুন