স্যামসাং স্মার্টওয়াচে ইন্টারনেট ব্যবহারে অপেরা মিনি

অপেরা মিনি-টেকশহর
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : স্যামসাংয়ের টাইজেনচালিত স্মার্টওয়াচে ইন্টারনেট ব্যবহার করা যাবে। এজন্য স্মার্টওয়াচের ব্যবহার উপযোগী করে ওয়েব ব্রাউজার অপেরা মিনির একটি বিশেষ সংস্করণ আনা হয়েছে।

দক্ষিণ কোরিয়ান প্রযুক্তি জায়ান্টটি গুগলের অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম ব্যবহার করে স্মার্টফোনে ধারণাতীত সফলতা পেয়েছে। তবে অ্যান্ড্রয়েডের বিকল্প হিসাবে নিজস্ব অপারেটিং সিস্টেম টাইজেন জনপ্রিয় করতে চায় কোম্পানিটি।

একই সঙ্গে সামনের দিনে পরিধেয় ডিভাইসের জনপ্রিয়তার বিবেচনায় স্যামসাংও টস্মার্টওয়াচ বাজারে এনেছে। এতে ব্যবহার করা হয়েছে টাইজেন অপারেটিং সিস্টেম।

আরও পড়ুন: অবশেষে আইফোনের জন্য এল অপেরা কোস্ট

অপেরা মিনি-টেকশহর

স্মার্টওয়াচের জন্য আনা অপেরা মিনির সংস্করণটিতে দ্রুত ওয়েব ব্রাউজ করতে ব্যবহার করা হয়েছে স্পিড ডায়াল সুবিধা। এতে রয়েছে বুকমার্কের সুবিধা। অফলাইনে পড়ার জন্য পেইজ সংরক্ষণও করা যাবে।

এ ছাড়া সাধারণ স্মার্টফোনের যেসব সুবিধা রয়েছে সবগুলোই উপভোগ করা যাবে এতে।

বিশ্লেষকদের মতে, স্যামসাং অ্যান্ড্রয়েডের ওপর নির্ভরশীলতা কমিয়ে আনতে অধিক নজর দিচ্ছে নিজস্ব অপারেটিং সিস্টেম টাইজেনের দিকে। তাই অ্যাপ্লিকেশন সংকট কাটাতে কাজ করছে প্রতিষ্ঠানটি। এরই ধারাবাহিকাতায় অপেরা মিনির এ সংস্করণ আনা হয়েছে।

কেননা মোবাইলের ব্রাউজার হিসেবে এখনও জনপ্রিয়তার শীর্ষে ওপেরা মিনি। গতিময় এবং সহজে ব্যবহার সুবিধার জন্য ব্যবহারকারীরা এটি পছন্দ করে থাকে।

তবে বিশ্লেষকদের ধারণা অ্যান্ড্রয়েডের সঙ্গে পাল্লা দিতে আরও বেশ সময় লাগবে। কেননা অ্যান্ড্রয়েডের জনপ্রিয়তার ধারের কাছে নেই টাইজেন।

– সিনেট অবলম্বনে তুসিন আহমেদ

আরও পড়ুন: 

অপেরা ব্রাউজারে ফ্রি ইন্টারনেট

গ্রাহকসেবায় নতুনভাবে চুক্তিবদ্ধ অপেরা-ভিম্পেলকম

কম গতির ইন্টারনেটে ফ্রি কথা বলার অ্যাপ ফ্রিং

 

*

*

আরও পড়ুন