দুর্ভাগ্য পিছু ছাড়ছে না অ্যাপলের

আইওএস-টেকশহর
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : নতুন স্মার্টফোন আইফোন ৬ প্লাসের পর্দা বেঁকে যাওয়ার পর নতুন অপারেটিং সিস্টেম আইওএস ৮ নিয়েও বিপাকে পড়েছে অ্যাপল। অপারেটিং সিস্টেমটির নতুন সংস্করণ নিয়ে অভিযোগের অন্ত নেই ব্যবহারকারীদের।

বিভিন্ন ক্রুটি বা বাগ নিয়ে আপত্তি জানিয়ে আসছিলেন ব্যবহারকারীরা। এবার ব্লুটুথে সাহায্যে ফাইল আদান-প্রদানে সমস্যা দেখা গিয়েছে আওএস ৮-এ। পরপর নতুন দুটি আপডেট আনলেও বিপাকে পড়া থেকে রক্ষা পায়নি টেক জায়ান্টটি।

অ্যাপল আইফোন ৬ এবং আইফোন ৬ প্লাসের মাধ্যমে নতুন অপারেটিং সিস্টেমটি এনেছিল। কিন্তু নানা সমস্যা থাকায় দ্রুত আইওএস ৮.০.১ আপডেট আনে টেক জায়ান্টটি। নতুন আপডেটে মোবাইল নেটওয়ার্ক এবং ফিঙ্গারপ্রিন্ট রিডার নিয়ে জটিলতার কারণে অভিষেকের প্রথম দিনেই তা তুলে নিতে হয়।

আইওএস-টেকশহর

এরপর আনা হয়েছে দ্বিতীয় আপডেট; কিন্তু তাতেও সমস্যা থেকেই গেল। এ ছাড়া অভিযোগ এসেছে অনেক ক্ষেত্রে গাড়ির অডিও সিস্টেমের সঙ্গে আইফোনের এ দুটি সংস্করণ যুক্ত করা সম্ভব হচ্ছে না। অনেক ক্ষেত্রে ডিভাইসে কল আসা মাত্র গান বন্ধ হয়ে যাচ্ছে।

বিশ্লেষকরা ধারণা করছেন নতুন আপডেট দিয়ে সমস্যাটির সমাধান করবে অ্যাপল।

এ দিকে আইফোন ৬ প্লাস নিয়ে আলোচনার পাশাপাশি সমালোচনার মুখে পড়েছে অ্যাপল। নতুন এ বড় আকারের পর্দার স্মার্টফোনটি আইফোনপ্রেমীদের চমকে দিলেও কেউ কেউ দুর্ভাগ্যের শিকার হয়েছেন। তাদের ফোনের পর্দা বেঁকে যাচ্ছে বলে অভিযোগ করেছেন তারা।

– ম্যাশেবল ও জিএসএম এরিনা অবলম্বেন তুসিন আহমেদ

*

*

আরও পড়ুন