আইফোন ৬ ব্যবহারকারীর অধিকাংশই পুরুষ

আইফোন ৬-টেকশহর
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : টিম কুকের হাত ধরে বাজারে এসেছে অ্যাপলের আইফোন ৬ এবং আইফোন ৬ প্লাস ।  ইতিমধ্যে  নতুন আইফোন বিক্রি কোটি ছাড়িয়ে গেছে। যদিও প্রথমবারের মত আনা বড় ডিসপ্লের আইফোন ৬ প্লাস নিয়ে বিপাকে অ্যাপল। তবে বিক্রি কমছে না আইফোনের। প্রশ্ন হচ্ছে এত দাম দিয়ে আইফোনের মূল গ্রাহক কারা। এই প্রশ্নের উওর দিয়েছে  পণ্যের ভোক্তা সম্পর্কে বাজার গবেষণা প্রতিষ্ঠান স্লাইস।

স্লাইস জানিয়েছে আইফোন ৬ এবং আইফোন ৬ প্লাস অন্যান্য দেশের তুলনায় যুক্তরাষ্ট্রের বাজারে বেশি বিক্রি হচ্ছে। মার্কিন ক্রেতাদের মধ্যে ৮০ শতাংশ নতুন আইফোনের ক্রেতা ধনী শেতাঙ্গ পুরুষ। এদের বেশির ভাগ পুরুষের মাসিক আয় ৭৫ হাজার মার্কিন ডলার এবং তারা উচ্চ শিক্ষিত।

আরও পড়ুন: আইফোনের জীবণ বৃত্তান্ত

আইফোন ৬-টেকশহর

বিক্রিত আইফোন ৬ কিনেছে ২১ শতাংশ মহিলা এবং  ৮০ শতাংশ পুরুষ।  এছাড়া আইফোন ৬ প্লাস কিনেছে ১৮ শতাংশ মহিলা এবং ৮২ শতাংশ পুরুষ। এ থেকে সহজে বোঝা যাচ্ছে আইফোন ক্রেতার দিক দিয়ে পুরুষরাই এগিয়ে আছে।

আইফোনের এই ভক্তরা আগ্রহের সাথে অপেক্ষা করেন কবে আইফোন বাজারে আসবে।  এমনকি তারা আইফোন বাজারে বিক্রি শুরু হওয়ার ১৪ দিন আগে থেকে লাইনে দাড়িয়ে থাকেন । এত আয়োজন করে আইফোন কিনে আইফোন ৬ প্লাস বেঁকে যাওয়ার ঘটনায় মন:ক্ষুন অনেক ক্রেতা। যদিও অ্যাপল মাত্র নয় জনের আইফোন ৬ প্লাসের সমস্যা ব্যাপারটি নিশ্চিত করেছে।

সিএনএন অবলম্বনে তুসিন আহমেদ

আরও পড়ুন:

স্বর্ণের আইফোন ৬ দিয়ে প্রকাশ্যে

আইফোন ৬ এ থাকছে ১৩ মেগাপিক্সেল ক্যামেরা

আইফোনে সহজে ওয়েব অ্যাড্রেস লেখার উপায়

 

*

*