Techno Header Top

হ্যান্ডসেট বিক্রিতে স্যামসাংই সেরা

Samsung-Mobile-TechShohor
Evaly in News page (Banner-2)

টেক শহর স্টাফ কনটেন্ট কাউন্সিলর : বছরের তৃতীয় প্রান্তিকে (জুলাই থেকে সেপ্টেম্বর) মোবাইল ফোন বিক্রিতে বিশ্বে শীর্ষ অবস্থানে রয়েছে স্যামসাং ইলেক্ট্রনিক্স। এ সময় প্রতিষ্ঠানটি ১২ কোটিরও বেশি পরিমান হ্যান্ডসেট বিক্রি করেছে, যা সমগ্র বিশ্বে বিক্রি হওয়া হ্যান্ডসেটের ২৮.৬ শতাংশ। যুক্তরাষ্ট্রের বাজার গবেষণা প্রতিষ্ঠান স্ট্র্যাটেজিক অ্যানালাইটিকস এই তথ্য জানিয়েছে।

প্রতিষ্ঠানটি জানায় উত্তর আমেরিকা, ওয়েস্টান ইউরোপ, এশিয়া প্যাসিফিক, ল্যাটিন আমেরিকা, ইস্টার্ন ইউরোপ এমনকি মধ্যপ্রাচ্য ও আফ্রিকা যেখানে নকিয়ার সঙ্গে স্যামসাংয়ের প্রথম প্রতিযোগিতা শুরু হয়, সেখানে এখন শীর্ষের মুকুট স্যামসাংয়ের।

Samsung-Mobile-TechShohor

তৃতীয় প্রান্তিকে মধ্যপ্রাচ্য ও আফ্রিকা অঞ্চলে নকিয়া ১ কোটি ৪৭ লাখের মতো হ্যান্ডসেট বিক্রি করে। সেখানে স্যামসাংয়ের বিক্রির পরিমাণ ১ কোটি ৫৮ লাখ। গত বছরে ২৪.৪ শতাংশ মার্কেট শেয়ার বেড়ে এই অঞ্চলে এবছর সেটি দাড়িয়েছে ৩৬.৪ শতাংশে।

আইফোনের নতুন সংস্করণ বের হওয়ায় তৃতীয় প্রান্তিকে উত্তর আমেরিকা অঞ্চলে স্যামসাংয়ের মার্কেট শেয়ার ৩.৪ শতাংশ কমে যায়। তারপরেও দক্ষিণ কোরিয়ার প্রতিষ্ঠানটি এই অঞ্চলে অ্যাপলের থেকে মার্কেট শেয়ারে ৯ শতাংশ এগিয়ে রয়েছে।

– ইন্ডিয়া টাইমস অবলম্বনে তুহিন মাহমুদ

*

*

আরও পড়ুন