Techno Header Top and Before feature image

নানা আয়োজনে জমজমাট এআইইউবি’র সিএস ফেস্ট

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : প্রদর্শনী ও প্রতিযোগিতাসহ নানা আয়োজনে জমেছে আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বাংলাদেশ (এআইইউবি) এর সিএস ফেস্ট -২০১৪। বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার ক্লাবের (এসিসি) আয়োজনে মঙ্গলবার থেকে শুরু হয়েছে এই ফেস্ট। এআইইউবির বনানী ক্যাম্পাসে উৎসবটি বৃহস্পতিবার পর্যন্ত চলবে।

উৎসবের প্রথম দিন পোস্টারের মাধ্যমে প্রতিযোগিরা অ্যাপ কনসেপ্ট প্রেজেন্টেশেন করেছে। এছাড়াও উৎসবের প্রতিদিনই মোবাইল অ্যাপ শোকেসিং, সিস্টেম ডিজাইন এবং ডেভেলপমেন্ট প্রতিযোগিতা ও ইন্ট্রা এআইইউবি প্রোগ্রামিং প্রতিযোগিতাও চলবে।

আরও পড়ুন: ফেইসবুকে কম্পিউটার সোর্সের তিন লাখ ভক্ত

10643270_985573031469603_2082823145_n

উৎসবের উদ্বোধন করেন এআইইউবি’র উপাচার্য ডঃ কারমেন জেড লামাগনা। উদ্বোধনের আগে এক বর্ণাঢ্য র্যা লীতে অংশ নেন কম্পিউটার সায়েন্স(সিএস) বিভাগের ডিন প্রফেসর ডঃ তোফাজ্জল হোসেন, ডিরেক্টর মশিউর রহমান, স্নাতক শ্রেণির হেড ডঃ দীপ নন্দি এবং মাস্টার্স শ্রেণির হেড ডঃ তাবিন হাসানসহ বিভাগের শিক্ষার্র্থীরা।

এছাড়া ই.ই.ই. ডিপার্টমেন্টের ডিন ডঃ এবিএম সিদ্দিক হুসাইন, ডিরেক্টর মোঃ আব্দুর রহমান, স্নাতক শ্রেণীর হেড ডঃ মোঃ আব্দুল মান্নান, এবং মাস্টার্স শ্রেণির হেড রিঙ্কু বসাকও র্যা লীতে অংশ নেন।

উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ওএসএ’র ডেপুটি ডিরেক্টর জিয়ারত হোসেন খান, বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি ডঃ চার্লস সি ভিলানুয়েভা এবং চেয়ারম্যান ইশতিয়াক আবেদিন।

এইআইইউবি কম্পিউটার ক্লাবের সভাপতি ছায়েফ উল্লাহ জানান, প্রতি বছরে ধারাবাহিকতায় এবারও সি্এস ফেস্টের আয়োজন করা হয়েছে। বিভিন্ন ইভেন্ট ও প্রতিযোগিতার মাধ্যমে এই ফেস্টটি মূলত এআইউবি সিএস ডিপার্টমেন্টকে উপস্থাপন করাই আমাদের লক্ষ্য। ইভেন্টেগুলোতে শিক্ষার্থীদের কাছ থেকে আমরা বেশ সাড়া পাচ্ছি।

ফেস্টে পৃষ্ঠপোষকতা করেছে ফাস্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিমিটেড, গ্লোবাল ব্র্যান্ড প্রাইভেট লিমিটেড এবং ওয়ার্কস্পেস ইনফটেক। লজিস্টিক সাপোর্ট পার্টনার হিসাবে সহযোগিতা করেছে ইনফোলিঙ্ক এবং কোডনোভো।

সাইমুম সাদ

আরও পড়ুন:

প্রফেশনাল ও গেইমিং উপযোগী ল্যাপটপ বিক্রি বাড়ছে

যেসব গেইমে শেখাও যায়

*

*

আরও পড়ুন