স্যামসাং এক্সপ্রেস এম২০২০ডব্লিউ : সস্তায় স্মার্ট প্রিন্টিং ফিচার

স্যামসাং প্রিন্টার-টেকশহর

শাহরিয়ার হৃদয়, টেক শহর কনটেন্ট কাউন্সিলর : প্রিন্টারের প্রসঙ্গ আসলে দক্ষিণ কোরিয়ান নির্মাতা স্যামসাংয়ের  কথা বেশ পরেই আসবে। কিন্তু দাম ও কনফিগারেশনের চমৎকার সমন্বয়ে এ ইলেকট্রনিক্স জায়ান্টের প্রিন্টারগুলো এপসন, ক্যানন বা ব্রাদারের চেয়ে কম নয়।

এমন উদাহারণ দেওয়ার ক্ষেত্রে সবার আগে চলে আসে স্যামসাংয়ের এন্ট্রি লেভেলের প্রিন্টার এক্সপ্রেস এম২০২০ডব্লিউ এর নাম। এ মনোক্রোম লেজার প্রিন্টারকে কম দামের সেরা পছন্দ বলা যায়।

অফিসের রাফ ব্যবহারের জন্য বা প্রতিদিনের ঘরোয়া ব্যবহারের জন্য এর জুড়ি নেই। অপারেটিং খরচ কম হওয়ায় প্রতিদিনের চালনা খরচ বেশ কমে যাবে।

Techshohor Youtube

আরও পড়ুন : আরও ডিভাইসের প্রডাক্ট রিভিউ পড়ুন এ লিংকে

স্যামসাং প্রিন্টার-টেকশহর

এর ডিজাইন খুবই কমপ্যাক্ট, ছোট ডেস্কের কোণে সহজে বসে যাবে। ডিমেনশন সাড়ে ৮ ইঞ্চি বাই ১৩.১ ইঞ্চি বাই ৭ ইঞ্চি।

কাছাকাছি রেঞ্জের অনেক প্রিন্টার থেকে এর ইউজার‍্যাবিলিটি ও সেটাপ বেশ সহজ। ইউএসবি ক্যাবল দিয়ে কম্পিউটার, ট্যাব বা স্মার্টফোনের সাথে যুক্ত করতে পারবেন।

ওয়াই-ফাই বা এনএফসি দিয়েও প্রিন্ট করার সুযোগ আছে। আইওএস ব্যবহারকারীদের জন্য রয়েছে এয়ারপ্রিন্ট ফিচার।

ক্লাউড প্রিন্ট সাপোর্ট করায় সরাসরি ব্রাউজার থেকে প্রিন্ট করা যাবে। মোবাইল প্রিন্টিংয়ের সুবিধা আরও একধাপ বাড়িয়ে দেবে অ্যান্ড্রয়েড ও আইওএসের জন্য স্যামসাংয়ের মোবাইল প্রিন্ট অ্যাপ।

এর ইনপুট ট্রেতে ১৫০টি শিট রাখা যায়। স্ট্যান্ডার্ড এ৪, এনভেলোপ, লিগ্যালসহ বেশ কয়েক আকারের কাগজ সাপোর্ট করে। প্রিন্টিং স্পিড মিনিটে ২১টি পেজ। প্রিন্টিং রেজুল্যুশন ১২০০*১২০০ ডিপিআই কোয়ালিটি বেশ চমৎকার, সাধারণ সাদাকালো লেজার প্রিন্টে ঝকঝকে টেক্সট আসবে।

ইকো-প্রিন্টিং মোডে দিলে কালির খরচ কিছুটা কমে যাবে, তাতে অবশ্য মানেও টান পড়বে। এর ৪০০ মেগাহার্জের প্রসেসর ও ৬৪ মেগাবাইট র‍্যাম সব মিলিয়ে সন্তোষজনক পারফর্ম্যান্স নিশ্চিত করবে।

প্রিন্টারটি কন্ট্রোল করার জন্য স্যামসাং এর ইজি প্রিন্টার ম্যানেজার সফটওয়্যার রয়েছে। এটি ঠিকঠাক ব্যবহার করে সর্বনিম্ন খরচে বেশ চমৎকার আউটপুট নিশ্চিত করা সম্ভব।

কমদামে এমন ফিচার সমৃদ্ধ লেজার প্রিন্টার খুব বেশি নেই। ফিচারের পাশাপাশি আউটপুট কোয়ালিটি ও পারফরম্যান্সের কারণে এটি যে কোনো অফিসের বা বাসার প্রিন্টিং কাজের নিত্যসঙ্গী হতে পারে।

স্যামসাং এক্সপ্রেস এম২০২০ডব্লিউ বর্তমানে পাওয়া যাচ্ছে ৯ হাজার ৯০০ টাকায়।

এক নজরে ভালো
– কম দাম, অপারেটিং খরচ কম
– সন্তোষজনক পারফরম্যান্স

এক নজরে খারাপ
– প্রিন্ট কোয়ালিটি অনেক ক্ষেত্রে আশানুরূপ না হতে পারে
– আউটলুক খুবই সাধারণ

আরও পড়ুন

পুরনো বদলে নতুন প্রিন্টার দিচ্ছে স্যামসাং

ট্যাপ প্রিন্টার এনেছে কম্পিউটার সোর্স

বাজারে এইচপি মাল্টিফাংশন লেজার জেট প্রো প্রিন্টার

ডেলের প্রিন্টার বি১২৬০ডিএন : ফিচার কম কিন্তু স্টাইলিশ

 

*

*

আরও পড়ুন