অনলাইন মিউজিক স্টেশন আনছে গ্রামীণফোন

গ্রামীণফোন-মিউজিক-স্ট্রিমিং-অনলাইন-টেকশহর
Evaly in News page (Banner-2)

অনন্য ইসলাম, টেক শহর কনটেন্ট কাউন্সিলর : একটি পরিপূর্ণ অনলাইন মিউজিক স্টেশন করাসহ গ্রাহকদের জন্য আরও নতুন সেবা নিয়ে আসতে যাচ্ছে গ্রামীণফোন।

সম্প্রতি ঢাকা সফরকালে টেলিনর ডিজিটালের প্রধান নির্বাহী কর্মকর্তা রল্ভ-এরিক স্পিলিং সামনের দিনে অপারেটরটির বিভিন্ন পরিকল্পনার কথা জানান।

দেশের শীর্ষ মোবাইল ফোন অপারেটরটির মূল কোম্পানি টেলিনরের এ কর্মকর্তা গত সপ্তাহে মজিলা ফায়ারফক্স ফারেটিং সিস্টেমের একটি হ্যান্ডসেট উদ্বোধনী অনুষ্ঠানে ঢাকায় আসেন।

আরও পড়ুন: পাঁচ বছরের বন্ধ সিম বিক্রি করছে গ্রামীণফোন

গ্রামীণফোন-মিউজিক-স্ট্রিমিং-অনলাইন-টেকশহর

ওই অনুষ্ঠানে স্পিলিং জানান, বাংলাদেশের বাজার নিয়ে তারা নতুন সব আইডিয়া নিয়ে কাজ করছেন। আবার ইউরোপ বা অন্য দেশে অধিক প্রচলিত সেবাগুলোও এ দেশের উপযোগী করে চালু করতে যান।

টেলিনরের ঊর্ধ্বতন এ কর্মকর্তা বলেন, খুব শিগগির গ্রামীণফোনের পাঁচ কোটি গ্রাহকের জন্যে একটি পরিপূর্ণ মিউজিক স্টেশন চালু করতে চান তারা। ইতিমধ্যে নর্ডিক অঞ্চলের অনেকগুলো দেশে টেলিনর এ সেবা চালু করেছে।

তবে মিউজিক স্টেশন সম্পর্কে আর বিস্তারিত কিছু বলতে রাজি হননি স্পিলিং।

তবে গ্রামীণফোনের অপর একটি সূত্র জানিয়েছে, এখনও গ্রামীণফোন কর্তৃপক্ষ স্থানীয় মিউজিক নিয়ে কাজ করছেন। তবে টেলিনর ডিজিটালের কার্যক্রম আরও বড় কলেবরে সাজানো হচ্ছে, যেটি আসলে বাংলাদেশের বাজারে সাড়া ফেলে দেবে।

বিষয়গুলো নিয়ে টেলিনর ডিজিটালেরর এ কর্মকর্তা ঢাকায় গ্রামীণফোনের কর্মকর্তাদের সঙ্গেও বৈঠক করেছেন। সেসব বৈঠকে নতুন সেবার মধ্যে ফেইসবুককেন্দ্রিক ফ্যাশন কার্যক্রম জনপ্রিয় করাসহ আরও কয়েকটি সার্ভিসের বিষয়ে আলোচনা হয়েছে। ঢাকা ত্যাগের আগে কয়েকজন সাংবাদিককের সঙ্গেও আলাপ করেন রল্ভ-এরিক স্পিলিং। এসব আলোচনায় তিনি গ্রামীণফোনের বিভিন্ন পরিকল্পনার ইঙ্গিত দেন।

গ্রামীণফোনের কর্মকর্তাদের সঙ্গে আলোচনায় বিভিন্ন অ্যাপ তৈরির বিষয়ও উঠে আসে। বৈঠকে এমন একটি অ্যাপ তৈরির বিষয়টিও উঠে আসে যা রিমোর্ট কন্ট্রোলের মতো ব্যবহার করা যাবে। ঘরের এসি থেকে শুরু করে বাতি নিয়ন্ত্রণ এবং বাসার নিরাপত্তার অনেকটাও এর দ্বারা নিয়ন্ত্রিত হবে বলে জানিয়েছেন স্পিলিং।

আর বাংলাদেশে তাদের অ্যাপ্লিকেশন তৈরি করার বিষয়েও তারা কাজ করবেন বলে জানিয়েছেন ঢাকা সফররত এ কর্মকর্তা। এক্ষেত্রে নিজস্ব প্লাটফর্ম নিয়ে কাজ করাসহ কিভাবে মোবাইল অ্যাপসকে এখানে আরও জনপ্রিয় করা যায় সেটির ওপর গুরুত্ব দেওয়া হবে বলে সূত্র নিশ্চিত করেছে।

মজিলার ৪ হাজার ৬৫০ টাকার হ্যান্ডসেট বাজারজাত করা বা এর আগে একই সপ্তাহে বিনামূল্যে ফেইসবুক ব্যবহার করতে দেওয়াও এসব কার্যক্রমের অংশ বলে জানান স্পিলিং।

সামনের দিনে সস্তা হ্যান্ডসেট বিক্রি এবং ইন্টারনেটকে সকলের ব্যবহার উপযোগী করে স্বল্প মূল্যে নিয়ে আসতেও তারা কাজ করছেন বলে জানান স্পিলিং।

আরও পড়ুন:

দেশে মজিলা ফায়ারফক্স ফোন আনছে সিম্ফনি ও জিপি

দ্বিতীয় টেলিনর ইয়ুথ সামিটের বাংলাদেশ অধ্যায় শুরুর ঘোষণা

*

*

আরও পড়ুন