ঝালকাঠি জেলার টেলিযোগাযোগ সেবার মান নিয়ে সভা অনুষ্ঠিত

টেকশহর কনটেন্ট কাউন্সিলর দেশের দক্ষিণাঞ্চলের জেলা ঝালকাঠির টেলিযোগাযোগ সেবার মান এবং সাইবার নিরাপত্তার নানাবিধ দিক নিয়ে গত ২৪ মে ২০২৩ তারিখে ঝালকাঠি জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

ঝালকাঠির জেলা প্রশাসক ফারাহ্ গুল নিঝুম-এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রন কমিশন (বিটিআরসি)-এর সম্মানিত চেয়ারম্যান (সিনিয়র সচিব) শ্যাম সুন্দর সিকদার।

সভায় বিটিআরসি’র চেয়ারম্যান দেশের সামগ্রিক এবং ঝালকাঠি জেলার টেলিযোগাযোগ সেবার মান ও সাইবার নিরাপত্তা বিষয়ে একটি তথ্যমূলক উপস্থাপনা প্রদান করেন।

Techshohor Youtube

প্রধান অতিথি শিশুদের নিরাপদ ইন্টারনেট ব্যবহার নিশ্চিতে বিটিআরসি কর্তৃক প্রণীত প্যারেন্টাল গাইডেন্সের বিষয়ে যথাযথ পদক্ষেপ গ্রহণের জন্যে ইন্টারনেট সেবাপ্রদানকারী প্রতিষ্ঠানসমূহকে নির্দেশনা প্রদান করেন। এছাড়া, শিক্ষকগণকে বাচ্চাদের সাইবার নিরাপত্তা বিষয়ে সচেতনতা তৈরির জন্য আহ্ববান জানান এবং প্রয়োজনে বিটিআরসি এ বিষয়ে সহযোগিতা করবে মর্মে তিনি উল্লেখ করেন।

সভায় উপস্থিত গ্রাহকগণ বিটিসিএল, মোবাইল অপারেটর গ্রামীণফোন ও আইএসপি সেবা প্রদানকারী প্রতিষ্ঠানের সেবার মান নিয়ে অসন্তোষ প্রকাশ করেন।

বিটিআরসি’র চেয়ারম্যান টেলিযোগাযোগ খাতের বিভিন্ন সেবা সম্পর্কে গ্রাহকদের অভিযোগ মনোযোগ সহকারে শোনেন ও কতিপয় অভিযোগের তাৎক্ষণিক সমাধান দেন এবং অন্যান্য অভিযোগ সমাধানের বিষয়ে প্রয়োজনে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের মাননীয় মন্ত্রী এবং সচিব মহোদয়ের সাথে আলোচনা করে সমস্যা সমাধানের আশ্বাস প্রদান করেন। এছাড়াও মোবাইল ফোন অপারেটরগণ তাদের সেবার বিভিন্ন অভিযোগ সম্পর্কে জবাব প্রদান করেন।

মতবিনিময় সভায় জেলার উর্ধ্বতন সরকারি কর্মকর্তাগণ, আইনশৃংখলা বাহিনী, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক/ প্রতিনিধিগণ, বীর মুক্তিযোদ্ধা, সুশীল সমাজের প্রতিনিধিগণ, বিটিসিএল, টেলিটকসহ অন্যান্য মোবাইল ফোন অপারেটর, এনটিটিএন, টাওয়ার কোম্পানি, আইএসপি প্রতিষ্ঠানের প্রতিনিধিসহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার প্রতিনিধিরাও উপস্থিত ছিলেন।

*

*

আরও পড়ুন