ঢাবিতে জাতীয় ক্যাম্পাস প্রযুক্তি উৎসব শুরু হচ্ছে রোববার

আইটি-উৎসব-ঢাবি-টেক-শহর
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক কেন্দ্রে (টিএসসি) রোববার থেকে শুরু হচ্ছে দেশের সবচেয়ে বড় ক্যাম্পাস প্রযুক্তি উৎসব। ঢাকা বিশ্ববিদ্যালয় আইটি সোসাইটি (ডিইউআইটিএস) তৃতীয়বারের মতো ‘তৃতীয় জাতীয় ক্যাম্পাস প্রযুক্তি উৎসব’ আয়োজন করছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট মিলনায়তনে রোববার সকাল ১১টায় দু’দিনব্যাপী এ উৎসবের উদ্বোধন করা হবে।

itfest-du-techshohor

ডিইউআইটিএসের সভাপতি আব্দুল্লাহ আল ইমরান টেকশহরডটকমকে জানান, ডিইউআইটিএসের বছরব্যাপী নানা কার্যক্রমের মধ্যে সবচেয়ে বড় আয়োজন জাতীয় ক্যাম্পাস প্রযুক্তি উৎসব। এই উৎসবের মধ্য দিয়ে শীক্ষার্থীদের মাঝে আইসিটি ভাবনা যেমন আদান-প্রদান হয় তেমনি তারা অনুপ্রণিত হয় নতুন নতুন আবিস্কারে। উৎসবটি সারাদেশের শিক্ষক-শিক্ষার্থী এবং প্রযুক্তি প্রেমীদের মিলন মেলায় পরিণত হয়।

তিনি জানান, অংশগ্রহণকারীর দিক দিয়ে দেশের সবচেয়ে বড় এই ক্যাম্পাস প্রযুক্তি উৎসবটি এবার ডিইউআইটিএসের সঙ্গে যৌথভাবে করতে যাচ্ছে সরকারের আইসিটি বিভাগ।

এবারের উৎসবের প্রতিপাদ্য ‘ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে ও উন্নত শিক্ষায় চাই তথ্য প্রযুক্তি নির্ভর ক্যাম্পাস‘।

এতে অংশ নিচ্ছে দেশের শীর্ষস্থানীয় ৬০টি বিশ্ববিদ্যালয় ও স্কুল-কলেজের প্রায় ১৫০০ শিক্ষক-শিক্ষার্থী ও প্রযুক্তিপ্রেমী।

টিএসসি চত্ত্বরে আয়োজিত উৎসবের মূল পর্বে থাকছে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের প্রকল্প প্রদর্শন, অ্যাপস ডেভেলপমেন্ট, গেমিং ও কুইজ প্রতিযোগিতা, ইন্টারনেট নিরাপত্তা বিষয়ক কর্মশালা, আউটসোর্সিং ও উদ্যোক্তা সম্মেলন, তথ্য-প্রযুক্তি নির্ভর বিতর্ক ও বিজনেস আইডিয়া প্রতিযোগিতাসহ নানা আয়োজন।

উৎসবে মোট ২টি সেমিনার, ১টি কর্মশালা ও একটি আলোচনা পর্ব থাকছে।

আল আমীন দেওয়ান

*

*

আরও পড়ুন