সাদামাটা আয়োজনে বিসিএস কম্পিউটার সিটির ১৫ বছর পূর্তি

BCS-computer-city-TechShohor
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : নির্বাচন নিয়ে কোন্দল, সমিতি অফিসে তালা দেয়ার ঘটনা, ব্যবসায়িক মন্দাভাব ও অন্তবর্তীকালীন কমিটিসহ নানা অস্থিরতায় খুব সাদামাটা আয়োজনে বিসিএস কম্পিউটার সিটির ১৫ বছর পূর্তি উদযাপিত হয়েছে।

প্রতিষ্ঠার দিনে কিছু দর্শনার্থীদের ফুলেল শুভেচ্ছা ও মিষ্টিমুখ করানো ছাড়া উদযাপনের অন্যকোন উদ্যোগই ছিল না এবার। এমনকি বিসিএস কম্পিউটার সিটির ওযেবসাইটেও এ বিষয়ে কোন বার্তা নেই। অথচ গত বছরও এই প্রতিষ্ঠাবার্ষিকীতে মিলাদ মাহফিল, রক্তদান কর্মসূচী, মার্কেট সাজানোসহ বিভিন্ন আয়োজন করা হয়েছিল।

BCS-computer-city-TechShohor

বিসিএস কম্পিউটার সিটির গত কমিটির সভাপতি এবং বর্তমান অন্তর্বর্তীকালীন কমিটির সদস্য মজিবুর রহমান স্বপন টেকশহরডটকমকে জানান, আমরা দর্শনার্থীদের ফুলেল শুভেচ্ছা ও মিষ্টিমুখ করিয়েছি। তবে প্রতিবারের মতো মিলাদ মাহফিল, রক্তদান কর্মসূচী, মার্কেট সাজানোর আয়োজনটি করা হয়নি এবার।

অন্তবর্তীকালীন কমিটির আরেক সদস্য মোস্তাফা জব্বার টেকশহরডটকমকে জানান, আসলে ব্যবসায়িরা ভাল নেই। নিবার্চন নিয়ে ঝামেলাসহ নানাবিধ কারনে এবারে তেমন কোন আয়োজন করা হয়নি।

তবে কমিটির এই দুই সদসই জানান, ঈদের পর আমরা সিটির ব্যবসায়িক পরিবেশকে চাঙ্গা করতে প্রতি মাসে মেলার আয়োজন করব। কখনও ট্যাবলেট নিয়ে, কখনও প্রিন্টার নিয়ে, কখনও ল্যাপটপ নিয়ে এই মেলা আয়োজনসহ নানা ইনোভটিভ কার্যক্রম থাকবে এসবের মধ্যে।

রাজধানীর আগারগাঁওয়ে আইডিবি ভবনে ১৯৯৯ সালের ১১ সেপ্টেম্বর যাত্রা শুরু করে বিসিএস কম্পিউটার সিটি। তখন এর উদ্বোধন করেছিল তৎকালীন অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া। বিশেষ অতিথি ছিলেন অধ্যাপক জামিলুর রেজা চৌধুরী। মার্কেটির আয়তন এক লাখ ২৫ হাজার বর্গফুট। মার্কেটে ১৫৬টি দোকান রয়েছে।

আল আমীন দেওয়ান

*

*

আরও পড়ুন